kalerkantho


জাতীয়করণ প্রক্রিয়াধীন কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত না করার দাবি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২২ অক্টোবর, ২০১৭ ২৩:৩৩



জাতীয়করণ প্রক্রিয়াধীন কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত না করার দাবি

জাতীয়করণের প্রক্রিয়াধীন কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত না করার দাবি জানিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। তাদের দাবি, সব কলেজকে জাতীয়করণ করা হউক তা অন্যান্যদের মতো তারাও চায়।

কিন্তু এসব কলেজের শিক্ষকরা কোন ধরনের বিসিএস পরীক্ষার মুখোমুখি না হয়ে ক্যাডারভুক্ত হবে সেটা আমরা চাই না।

এটি হলে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের শিক্ষকদের মান ক্ষুন্ন হবে। জ্যেষ্ঠতা হারিয়ে যাবে, বৈষম্যের সৃষ্টি হবে ও শিক্ষাখাতে চরম বিপর্যয় নেমে আসবে। তাই তাদের জন্য স্বতন্ত্র বিধিমালা প্রণয়ন করতে হবে। আর তারা যেন স্ব স্ব অবস্থানে থেকে যায়।

আজ রবিবার দুপুর ১২টায় কক্সবাজার প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কক্সবাজার জেলা ইউনিট। সেখানে নেতৃবৃন্দরা এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন বিসিএস শিক্ষা সমিতি কক্সবাজার জেলা ইউনিটের সভাপতি ও কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ একে ফারুক আহমেদ। সভায় লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক মুফিদুল আলম।

কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল করিম চৌধুরী বলেন, ২৮৩টি কলেজ জাতীয় করণের প্রক্রিয়ায় আছে। এসব কলেজ জাতীয় করণ হলে কোনো লাভ হবে না। তখন এই কলেজের শিক্ষকের তদবির করে অন্যান্য ভালো কলেজগুলোতে চলে যাবে। আর জাতীয় করণ হওয়া কলেজগুলো শিক্ষক শূন্য হয়ে যাবে। ফলে শিক্ষাখাতে বিপর্যয় চলে আসবে। সরকারের হঠাৎ কোনো সিদ্ধান্তের কারণে ক্ষতি হয় সেটা আমরা চায় না।


মন্তব্য