kalerkantho


রংপুরে সৈয়দ আবুল মকসুদ

নাগরিকরা সচেতন হলে গণতন্ত্র অর্থবহ হবে

রংপুর অফিস   

২২ অক্টোবর, ২০১৭ ২২:৫৮



নাগরিকরা সচেতন হলে গণতন্ত্র অর্থবহ হবে

ছবি: কালের কণ্ঠ

সুজন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দেশের প্রখ্যাত লেখক-গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেছেন, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো শক্তিশালী এবং নাগরিকরা সচেতন হলে গণতন্ত্র অর্থবহ এবং উন্নয়ন টেকসই হবে ও সভ্যতা পুন:প্রতিষ্ঠিত হবে। আজ রবিবার দুপুরে রংপুর টাউনহলে সুশাসনের জন্য নাগরিক সুজনের রংপুর মহানগর কমিটির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সুজনের মহানগর সভাপতি সাংবাদিক আফতাব হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির সভাপতি ও রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আফজাল, সুজন'র কেন্দ্রীয় সমম্বয়কারী দিলীপ সরকার, কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন, আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে রাজু।

পরে খন্দকার ফকরুল আনাম বেঞ্জুকে সভাপতি ও আরিফ হোসেন টিটুকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট সুজন'র রংপুর মহানগর কমিটি ঘোষণা করা হয়। এর আগে সুজনের দাবি দিবস উপলক্ষে একটি র‌্যালি নগর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে রংপুরে সরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ড. ওয়াজেদ মিয়ার নামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর-ঢাকা আন্তনগর দিবাকালীন ট্রেন চালু এবং শ্যামাসুন্দরী খাল সংস্কার ও বিকল্প রাস্তা চালুর দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।


মন্তব্য