kalerkantho


ইবির চতুর্থ সমাবর্তনের নিবন্ধন শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৭ ২১:২৫



ইবির চতুর্থ সমাবর্তনের নিবন্ধন শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনের নিবন্ধন আজ রবিবার থেকে শুরু হয়েছে। আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এ নিবন্ধন কার্যক্রম চলবে।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ পর্যন্ত এবং ১৯৯৮-৯৯ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শিক্ষার্থীরা নিবন্ধন করতে পারবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, আগামী বছর জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের সম্মতিতে এ সময় নির্ধারণ করেছেন প্রশাসন। সমাবর্তনে চ্যান্সেলর মহাদয়ও উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন। চতুর্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৬ হাজার স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের মাঝে মূল সনদ বিতরণ করা হবে।

এ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ পর্যন্ত এবং স্নাতকোত্তর ১৯৯৮-৯৯ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা শুধুমাত্র নিবন্ধন করতে পারবেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভা পর্যন্ত অনুমোদিত এমফিল এবং পিএইচডি ডিগ্রি প্রাপ্তরাও নিবন্ধন করতে পারবে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

একটি সনদের জন্য তিন হাজার টাকা, দুটি সনদের জন্য তিন হাজার ৫০০ টাকা এবং দুইয়ের অধিক সনদের জন্য চার হাজার টাকা পরিশোধ করতে হবে। নিবন্ধন ফি অগ্রণী ব্যাংক লিমিটেড, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট), সিওরক্যাশ ও মাইক্যাশের মাধ্যমে জমা দেওয়া যাবে।

এছাড়া সমাবর্তন সংক্রান্ত যেকোনো বিষয়ে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd/convocation) থেকে জানা যাবে।


মন্তব্য