kalerkantho


জামালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে শোভাযাত্রা

জামালপুর প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৭ ২১:১৮



জামালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে শোভাযাত্রা

ছবি: কালের কণ্ঠ

‌'সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে রবিবার সকালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভূমী মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হীরা এমপি।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখওয়াতুল আলম মণি, জৈষ্ঠ্য সহকারী পুলিশ সুপার মো. ইউনূস আলী মিয়া ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, বিআরটিএ'র মটরযান পরিদর্শক জাফর আহমেদ প্রমুখ।

এ অনুষ্ঠানের প্রধান অতিথি রেজাউল করিম হীরা এমপি বলেন, একজন গাড়ির চালকই নিরাপদে তার যাত্রীদের সড়কে ভ্রমণ করাতে পারেন। তার অসতর্কতা বা অদড়্গতা অনেকের কান্নার কারন হিসেবে দাড়তে পারে। তাই একজন চালককে আরো সতর্ক ও দক্ষ করে তুলতে এ সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এসব কর্মসূচির মাধ্যমে চালক আরো সতর্ক এবং দক্ষ হবেন। এতে জনগণ নিরাপদে সড়কে ভ্রমণ করতে পারবেন।

এ ছাড়াও ওই সভায় বাস মালিক সমিতির নেতৃবৃন্দ, বাসচালক সমিতির নেতৃবৃন্দ, সড়ক পরিবহন শ্রমিকের  নেতৃবৃন্দ, স্কাউট নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিকগণ তাদের স্ব স্ব অবস্থান থেকে মুল্যবান মতামত পেশ করেন। বক্তারা সকলেই তাদের বক্তব্যে সড়ক পরিবহনের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং ওইসব সমস্যা থেকে পরিত্রাণের বিভিন্ন দিকও আলোচনা করেন।

জামালপুর জেলা প্রশাসন ও বিআরটিএ জামালপুর সার্কেলের আয়োজনে অনুষ্ঠিত শোভাযাত্রাটি জেলা শহরের বকুলতলা মোড় থেকে বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৩ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষ্যে আন্দোলন করে আসছে। এই আন্দোলেনের ধারাবাহিকতায় এ বছর প্রথমবারের মতো দিনটি জাতীয়ভাবে পালিত হচ্ছে।


মন্তব্য