kalerkantho


ফরিদপুরে অবহিতকরণ সভায় মন্ত্রিপরিষদসচিব

'দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে'

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ অক্টোবর, ২০১৭ ১৫:১০



'দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে'

মন্ত্রিপরিষদসচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দেশের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্তকরণে সরকারের নেওয়া সোশাল সেফটিনেট প্রোগ্রাম মাঠপর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

আজ শনিবার সকালে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বৃহত্তর ফরিদপুর পাঁচ জেলার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)দের নিয়ে 'জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল' শীর্ষক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, এই কর্মসূচির আওতায় দারিদ্র্যের হার ২১ শতাংশ থেকে ৮ দশমিক ৯ এ নামিয়ে আনতে সরকার ৪৫ হাজার ২৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। দরিদ্র জনগোষ্ঠী সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এই কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। এই কর্মসূচি দেশে দারিদ্র্যের হার হ্রাসে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মুনির হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাইদুর রহমান, ফরিদপুরের জেলার জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক সরকার মোখলেছুর রহমান প্রমুখ।

 


মন্তব্য