kalerkantho


পানছড়িতে অস্ত্র-গুলিসহ চার ইউপিডিএফ সদস্য আটক

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৭ ১৫:০২



পানছড়িতে অস্ত্র-গুলিসহ চার ইউপিডিএফ সদস্য আটক

খাগড়াছড়ির পানছড়িতে চাঁদা আদায়কালে চার ইউপিডিএফ সদস্যকে আটক করে নিরাপত্তা বাহিনীর হাতে সোপর্দ করেছে জনতা। পরে তাদের স্বীকারোক্তিতে দুই রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ বিদেশি পিস্তল উদ্ধার করে নিরাপত্তা বাহিনী।

আটককৃতরা হচ্ছেন পানছড়ির দক্ষিণ নালা কাটার শাস্তি দুলাল চাকমার ছেলে মুক্তাত্বার দেওয়ান চাকমা, একই উপজেলার বৌদ্ধরাম পাড়ার সুকুমনি চাকমার ছেলে সুমন চাকমা, বৌদ্ধরাম পাড়ার মবুক চাকমার ছেলে বিমল চাকমা ও খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়ার খেড়া কুমার ত্রিপুরার ছেলে বৌদ্ধিরাম ত্রিপুরা।
 
নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, গতকাল শুক্রবার রাতে পানছড়ি কলেজ গেইট এলাকার একটি ভবনে চাঁদা আদায়কালে ইউপিডিএফ এর চার চাঁদাবাজকে আটক করে গণধোলাই দেয় স্থানীয় জনগণ। পরে খবর পেয়ে স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ইউপিডিএফ এর ওই সদস্যদের উদ্ধার করে। পরে তাদের স্বীকারোক্তিতে আজ শনিবার ভোররাতে একটি আমেরিকান পিস্তল, একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে।  

স্থানীয় লোকজন জানায়, আটক ইউপিডিএফ সদস্যরা দীর্ঘদিন ধরে এলাকায় ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল।  এ ব্যাপারে পানছড়ি থানার ওসি মিজানুর রহমান জানান, আটক চার ইউপিডিএফ এর সদস্যের বিরুদ্ধে অস্ত্র মামলা হয়েছে।

 
উল্লেখ্য, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) হচ্ছে বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামভিত্তিক একটি আঞ্চলিক রাজনৈতিক দল। ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর এটি ঢাকায় একটি কনফারেন্সের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়।


মন্তব্য