kalerkantho


সরকারের কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচি

সৈয়দপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি    

২১ অক্টোবর, ২০১৭ ১৫:০০



সৈয়দপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

সৈয়দপুরে অতিবৃষ্টি ও উজানের ঢলে ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। আজ শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপকরণ বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ আলহাজ মো. শওকত চৌধুরী। কৃষি সম্প্রসারণ বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে ওই উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।  

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. একরামুল হক।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল। অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মোছা. শাহিনা বেগম কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উপজেলা কৃষি দপ্তর সূত্রে জানা যায়, কৃষি প্রণোদনা ও কৃষি পুনর্বাসন কর্মসূচি ২০১৭-২০১৮ এর আওতায় সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় সর্বমোট ৪৩৪৫ জন কৃষকের মাঝে বিভিন্ন রবি শস্যের বীজ ও সার বিতরণ করা হবে। এর মধ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২৭৭৫ জন এবং কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ১৫৭০ জন কৃষক রয়েছেন। বিতরণকৃত বীজ ও সারের মধ্যে রয়েছেন গম, ভুট্টা, সরিষা, গ্রীষ্মকালীন মুগ ডাল, বিটি বেগুন, বোরো ধান বীজ এবং ডিএপি ও এমওপি সার।

 


মন্তব্য