kalerkantho


বৈরী আবহাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৭ ০৯:৩২



বৈরী আবহাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ায় বাতাসের বেগ বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার মধ্যরাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে উভয় ফেরিঘাটসংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের লাইন কয়েক কিলোমিটার ছাড়িয়ে গেছে। এতে করে সীমাহীন দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

এ ব্যাপারে দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, শুক্রবার মধ্যরাত থেকে প্রচণ্ড বাতাসে নদী উত্তাল হয়ে ওঠে। এ কারণে নৌ-রুটে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।  

তিনি আরো জানান, দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যানবাহনের লাইন দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে কয়েক কিলোমিটার ছাড়িয়ে গেছে।

পাটুরিয়া ফেরিঘাট কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে তিন/চার কিলোমিটার এলাকা পর্যন্ত বাসের লাইন রয়েছে।  দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যানবাহনের লাইন দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে কয়েক কিলোমিটার ছাড়িয়ে গেছে।

এ ছাড়াও আলাদাভাবে পারের অপেক্ষায় রয়েছে এর চেয়ে বড় আরেকটি ট্রাকের লাইন। থেমে থেমে সেখানে আরো নতুন করে বাস ও ট্রাক যোগ হচ্ছে।

সব মিলে পাটুরিয়া ফেরিঘাটের অবস্থা খুব নাজেহাল বলে মন্তব্য করেন জিল্লুর রহমান।

অন্যদিকে শুক্রবার দুপুর ১২টা থেকে আরিচা-কাজিরহাট নৌ-রুটের ফেরি চলাচল বন্ধ রয়েছে। এর ফলে ভোগান্তি পোহাচ্ছে দক্ষিণাঞ্চলের প্রায় ২১টি জেলার মানুষ।


মন্তব্য