kalerkantho


দেশের আইন মানা প্রত্যেক নাগরিকের কর্তব্য: শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি    

২০ অক্টোবর, ২০১৭ ২১:৪৮



দেশের আইন মানা প্রত্যেক নাগরিকের কর্তব্য: শিল্পমন্ত্রী

"বর্তমান সরকার সুপরিকল্পিত পরিকল্পনা গ্রহণ করেছে। যে পরিকল্পনার মাধ্যমে ইলিশের প্রজনন মৌসুমের একটি সময় নির্ধারণ করে দেওয়া হয়।

এটা হচ্ছে দেশের আইন। একটি দেশের আইন মানা প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। "

আজ শুক্রবার সন্ধ্যায় ঝালকাঠির নলছিটি পৌরসভা মিলনায়তনে জেলেদের মাঝে ২০ কেজি করে বিশেষ ভিজিএফ'র চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মন্ত্রী বলেন, ইলিশের প্রজনন মৌসুমের যে সময় নির্ধারণ করে দেওয়া হয়, এই সময় কোনও ইলিশ মাছ ধরা যাবে না। কোনও জেলে কারেন্ট জাল দিয়ে মাছ ধরতে পারবে না।   এ আইন যারা অমান্য করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিল্পমন্ত্রী আরও বলেন, ইলিশ একটি জাতীয় সম্পদ। এ সম্পদ সবাই মিলে রক্ষা করতে হবে। অভিযানের কারণে আগের চেয়ে নদীতে ইলিশ মাছ বেড়েছে।

এতে দেশের মানুষের মাছের চাহিদা পূরণ হচ্ছে বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির।

নলছিটি পৌরসভার মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। ইলিশের প্রজনন মৌসুমের নিষিদ্ধ সময় ২২ দিন ইলিশ না ধরায় শিল্পমন্ত্রী নলছিটি পৌরসভার ১৪৫ জন জেলেকে জনপ্রতি ২০ কেজি করে চাল বিতরণ করেন।  


মন্তব্য