kalerkantho


হাতিয়ায় অভ্যন্তরীণ নৌ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী    

২০ অক্টোবর, ২০১৭ ২০:২৫



হাতিয়ায় অভ্যন্তরীণ নৌ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ায় তিন নম্বর সর্তকতা সংকেত থাকার কারণে নোয়াখালীর হাতিয়ার উপজেলার চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট ও চেয়ারম্যানঘাট-নলচিরা ঘাটে দুই সি-ট্রাকসহ সকল নৌ চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাতিয়ার মেঘনা নদীতে সকল রুটে নৌযান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

এদিকে, জেলার সর্বত্র দিনভর বর্ষণ হওয়ায় জনজীবন অচল হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,নোয়াখালী থেকে হাতিয়া যাত্রীদের যাতায়াতের জন্য চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট থেকে শহীদ আবদুর রব সেরনিয়াবাদ ও চেয়ারম্যানঘাট-নলচিরা নৌরুটে শেখ ফজলুল হক মনি নামের দুটি সি-ট্রাক রয়েছে। প্রতিটি সি-ট্রাকের যাত্রী ধারণ ক্ষমতা ৩০০ জন করে। প্রতিদিন দুইবার ঘাট থেকে ছেড়ে যায় সি-ট্রাক দুটি। কিন্তু বৈরী আবহাওয়া ও উপকূলে ৩ নম্বর সতর্কতা সংকেত থাকার কারণে আজ শুক্রবার সকাল থেকে সি-ট্রাক দুটি বন্ধ রয়েছে।

এ ছাড়া সব ধরনের নৌযানকে নদীপথে চলাচল করতে নিষেধ করা হয়েছে। কিন্তু এর মধ্যেও অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল সাগর পাড়ি দিচ্ছেন ইঞ্জিনচালিত নৌকা, ট্রলার ও স্পিড বোট দিয়ে। এতে যাত্রীদের প্রাণহানির আশঙ্কা রয়েছে।

চেয়ারম্যানঘাট সি-ট্রাক কাউন্টার ম্যানেজার মহিবুল ইসলাম নিপু সি-ট্রাক দুটি বন্ধের বিষয়টি নিশ্চিত করে জানান, বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সতর্কতা সংকেত থাকার কারণে কর্তৃপক্ষের নির্দেশে সি-ট্রাকগুলো বন্ধ রয়েছে।

আবহাওয়া স্বাভাবিক হলে সি-ট্রাক দুটি  চলাচল করবে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রিজাউল করিম জানান, আবহাওয়ার ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় স্থানীয় নৌযান চলাচল না করার নির্দেশ দেওয়া হয়েছে।  


মন্তব্য