kalerkantho


চাঁদপুরে জিহাদী বইসহ ইসলামী ছাত্রী সংস্থার তিন সদস্য আটক

চাঁদপুর প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৭ ২০:৩৪



চাঁদপুরে জিহাদী বইসহ ইসলামী ছাত্রী সংস্থার তিন সদস্য আটক

প্রতীকী ছবি

সরকারের বিরুদ্ধে প্রচারণা এবং গোপনে দলীয় সভা করার সময়ে জিহাদী বইসহ ইসলামী ছাত্রী সংস্থার তিন সদস্যকে আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের কাওনিয়া হানাফিয়া ফাযিল মাদরাসার পাশের একটি বাড়ি থেকে তাদের আটক করা করা হয়।

আটককৃতরা হলেন, গাজী উম্মে হাফসা (২২), তাছলিমা আক্তার (১৮) ও খাদিজা আক্তার (১৮)। এদের মধ্যে গাজী উম্মে হাফসা ও তাছলিমা আক্তার চাঁদপুর সরকারি কলেজের অনার্সের ছাত্রী। খাদিজা স্থানীয় মাদরাসার ছাত্রী হলেও তার বাড়ি বরিশাল জেলার হিজলা উপজেলায়।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের কাওনিয়া হানাফিয়া ফাযিল মাদরাসা পাশের একটি বাড়িতে সরকার বিরোধী প্রচারণা এবং ইসলামী ছাত্রী সংস্থার গোপন বৈঠকের আয়োজন করে। এতে মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ বেশ কয়েকজন শিক্ষক জড়িত ছিলেন।

দেশ ও সরকার বিরোধী গোপন বৈঠকের কথা জেনে স্থানীয় জনতা থানা পুলিশের কাছে সংবাদ দেয়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিপুলসংখ্যক জিহাদী বইসহ গাজী উম্মে হাফসা (২২), তাছলিমা আক্তার (১৮) ও খাদিজা আক্তার (১৮)কে আটক করে। তবে পুলিশ আসার আগেই মাদরাসা অধ্যক্ষসহ অন্যরা মাদরাসায় তালা মেরে পালিয়ে যায়। উল্লেখ্য, মাদরাসাটি জামায়াত অধ্যুষিত বলে স্থানীয় লোকজন জানান।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম জিহাদী বইসহ তিনজনকে আটকের কথা স্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


মন্তব্য