kalerkantho


চাঁদপুরে বেদখল হওয়া এসবি খাল উদ্ধারে মতবিনিময়

চাঁদপুর প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০১৭ ২২:৪১



চাঁদপুরে বেদখল হওয়া এসবি খাল উদ্ধারে মতবিনিময়

ছবি: কালের কণ্ঠ

চাঁদপুর শহরের পাশ দিয়ে চলে যাওয়া বেদখল হওয়া শ্রীরামদী-বিষ্ণুদী (এসবি) খাল উদ্ধারে নাগরিকদের সঙ্গে প্রশাসনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভায় বক্তারা যেকোনো মূল্যে খালের বিভিন্ন অংশ দখলদারদের হাত থেকে উদ্ধারে ঐক্যমত পোষণ করেন।

চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাসুদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার, বিশিষ্ট আইনজীবী জহিরুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, রাজনীতিক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, প্রেস ক্লাব সভাপতি শহীদ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাংবাদিক, ফারুক আহম্মদ, রহিম বাদশা, শাহ মোহাম্মাদ মাকসুদ আলম, বিএম হান্নান, সোহেল রুশদী।

সভায় বক্তারা আরো বলেন, চাঁদপুর শহরের প্রাণ এই শ্রীরামদী-বিষ্ণুদী (এসবি) খাল বিভিন্ন সময় ভূমি দস্যুদের কবলে পড়ে অনেকটা বিলীন হবার পথে। এমন পরিস্থিতিতে প্রাকৃতিক পরিবেশ ও ভারসাম্য রক্ষায় এই খালের গতিপথ ফিরিয়ে এনে তার প্রবাহ নিশ্চিত করতে হবে।  

এই মতবিনিময় সভায় শহরের বিশিষ্টজনেরা ছাড়াও প্রশাসনের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাসহ অন্যান্য পেশার শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।


মন্তব্য