kalerkantho


একই স্থানে দুপক্ষের সমাবেশ আহ্বানে হরিণাকুণ্ডুতে ১৪৪ ধারা

ঝিনাইদহ প্রতিনিধি    

১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৪৪



একই স্থানে দুপক্ষের সমাবেশ আহ্বানে হরিণাকুণ্ডুতে ১৪৪ ধারা

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পারমথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একই সময় আওয়ামী লীগের দুই পক্ষ  সমাবেশ আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আজ বুধবার বিকেল ৩টায় আওয়ামী লীগের ফজলুর রহমান মালিথা ও গোলাম মোস্তফা পক্ষ একই স্থানে সমাবেশ ডেকে মাইকিং করতে থাকে।

ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় আজ বুধবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, বুধবার উপজেলার পারমথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একই সময় আওয়ামী লীগের দুটি পক্ষ সভা আহ্বান করে। এতে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে  উত্তেজনা ছড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় হরিণাকুণ্ডু থানার ওসির আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার বেলা ১২টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

হরিণাকুণ্ডু থানার ওসি কে এম শওকত হোসেন জানান, বুধবার ওই স্থানে উপজেলা আওয়ামী লীগের ফজলুর রহমান মালিথার সমর্থকরা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভা আহ্বান করে মাইকিং বের করে। একই সময় একই স্থানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা নেতৃত্বাধীন গ্রুপের পক্ষ থেকে ওই স্থানে একই সময় কর্মিসভা আহ্বান করে পাল্টা মাইকিং করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে জনসাধারণের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওসি আরো জানান, এলাকায় যে কোনও ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  


মন্তব্য