kalerkantho


সিলেটে পরিবহন ধর্মঘটে ভোগান্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৭ ১৩:২০



সিলেটে পরিবহন ধর্মঘটে ভোগান্তি

সিলেটে যুবলীগের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের জেরে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে আটকা পড়েছেন বিভিন্ন জেলা থেকে আসা অনেক যাত্রী। সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, বুধবার সকাল ৬টায় তারা এ ধর্মঘট ডেকেছেন।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, সিলেট থেকে দূরপাল্লার কোনো যান ছেড়ে যাচ্ছে না, আসছে না বাইরের গাড়ি, চলছে না স্বল্প পাল্লার যানবাহনও। তবে বিচ্ছিন্নভাবে দু-একটা অটোরিকশা ও হালকা যান চলছে।

পরিবহন শ্রমিকরা কদমতলী বাস টার্মিনাল, টুকের বাজার, টিলাগড়, হুমায়ুন রশিদ চত্বর, চণ্ডীপুল ও তেতলি এলাকায় পিকেটিং করছে। দূরপাল্লার বাস চলাচল না করায় ট্রেনের ওপর চাপ পড়েছে। যাত্রীরা রেলস্টেশনে গিয়ে ভিড় করলেও টিকেট না পেয়ে হতাশ হয়ে ফিরছেন অনেকে। সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক জানান, বাস বন্ধ থাকায় যাত্রীরা ট্রেনে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু পর্যাপ্ত টিকেট না থাকায় সবাইকে দেওয়া সম্ভব হচ্ছে না।

সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, দুপুরে পরিবহন শ্রমিক ও মালিক নেতাদের সঙ্গে বৈঠক ডাকা হয়েছে। আশা করি সমস্যার দ্রুত সমাধান হবে।

এদিকে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ বলেন, বাস টার্মিনাল ইজারার দখল বুঝে নিতে আমরা সেখানে গিয়েছিলাম। এ সময় শ্রমিকরা অতর্কিত হামলা চালায়।

 


মন্তব্য