kalerkantho


লক্ষ্মীপুরে বিএনপির সাত নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৭ ২২:১০



লক্ষ্মীপুরে বিএনপির সাত নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

নয় বছর পর লক্ষ্মীপুরের রামগঞ্জে বিএনপির সাত নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছিল।

আজ মঙ্গলবার বহিস্কৃতদের আবেদনের ভিত্তিতে জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু এ বহিস্কারাদেশ প্রত্যাহার করেন। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই নেতারা হলেন- রামগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভপতি হানিফ পাটওয়ারী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিরন, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক লকিয়ত উল্যা, সাংগঠনিক সম্পাদক সায়েদ আহমেদ দাদু, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক শেখ কামরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন ও সহ-সভাপতি আবুল বাসার।  

দলীয় সূত্রে জানা গেছে, ২০০৮ সালে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়। তবে ওই সময় অভিযুক্তদের গঠনতন্ত্র অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি; কেবলমাত্র সংবাদপত্রে বিজ্ঞপ্তির মাধ্যমে বহিস্কারের বিষয়টি জানানো হয়। তবুও নেতারা দল ত্যাগ না করে দলীয় কর্মকাণ্ড অব্যাহত রাখেন। প্রতিকূল রাজনৈতিক প্রেক্ষাপটেও তাদেরকে রাজনীতির মাঠে দেখা যায়। এতে সম্প্রতি আবেদনের প্রেক্ষিতে নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়।


মন্তব্য