kalerkantho


কুড়িগ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

কুড়িগ্রাম প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০১৭ ১৪:৫৮



কুড়িগ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

কুড়িগ্রামে গত আগষ্ট ও জুলাই মাসের দুই দফা বন্যায় দরিদ্র ও অসহায় পরিবারের সু-স্বাস্থ্য ও সেবা নিশ্চিত করার জন্য বিনামূল্যে চিকিৎসা প্রদান কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার দিনব্যাপী উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন সাতদরগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে চিকিৎসা সেবা দেওয়া হয়।

ফরিদা হক ফাউন্ডেশন এবং এ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম এন্ড এসোসিয়েটস এর যৌথ উদ্যোগে এ চিকিৎসা সেবার আয়োজন করা  হয়।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ব বিদ্যালয়ের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডাঃ এম এ হাসানাত এবং বারডেম হসপিটালের মাইক্রোলজির প্রধান অধ্যাপক ডাঃ শহিদুল ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২০ জন বিশেষজ্ঞ  চিকিৎসকের দল এই সেবা প্রদান করেন। চিকিৎসা সেবা ক্যাম্পে  প্রায় সহস্রাধিক গরিব ও দু:স্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন বিএসএমইউ এর ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের চেয়ারম্যান প্রফেসর এম এ হাসানাত এবং বারডেম হসপিটালের মাইক্রোলজির প্রধান অধ্যাপক শহিদুল ইসলাম, এ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম এন্ড এসোসিয়েটস প্রধান এ্যাড. মুহাম্মদ ফখরুল ইসলাম, ফরিদা হক ফাউন্ডেশনের সদস্য এ্যাড. জাকারিয়া হায়দার, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সিইও মোঃ জিয়াউল হক প্রমুখ।  

এ ছাড়াও বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে ২০ জন স্বেচ্ছাসেবক কাজ করে।

 


মন্তব্য