kalerkantho


নীলফামারীতে এবি ব্যাংকের ত্রাণ বিতরণ

নীলফামারী প্রতিনিধি    

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৪৬



নীলফামারীতে এবি ব্যাংকের ত্রাণ বিতরণ

নীলফামারী জেলা সদরে বন্যায় ক্ষতিগ্রস্ত পাঁচ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে এবি ব্যাংক। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে জেলা সদরের রামনগর ইউনিয়নের চাঁদেরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে কর্মসূচি উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী, উপব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ, এবি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুব-ই-সোবহানি সিকদার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. ইফতেখার এনাম আওয়াল, রংপুর শাখার ব্যবস্থাপক মো. ফজলে রহমান, দিনাজপুর শাখার ব্যবস্থাপক মো. রবিউল হক প্রমুখ।

পরে মন্ত্রী জেলা সদরের খোকশাবাড়ি ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে যোগ দেন। ওই ইউনিয়নের রামকলা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান প্রধান।

এসব ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, "আমাদের এলাকায় এমনও মানুষ রয়েছেন এর আগে বন্যা দেখেন নাই, কিন্তু এবারের বন্যায় ধান ক্ষেতের ওপর দিয়ে স্রোত গেছে, বাড়িঘর তলিয়ে গেছে, একটি শিশুসহ পাঁচজন বন্যায় মারা গেছেন, অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এই বন্যার জন্য এ  অঞ্চলের মানুষ প্রস্তুত ছিল না। এ অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবি ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মন্ত্রী।

এবি ব্যাংকের সৈয়দপুর শাখা ব্যবস্থাপক এ টি এম রফিকুল ইসলাম বলেন, "নীলফামারী জেলা সদরের বন্যায় ক্ষতিগ্রস্ত রামনগর, পঞ্চপুকুর, খোকশাবাড়ি, গোরগ্রাম ও চাপড়াসরনজানী ইউনিয়নের পাঁচ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে এক হাজার করে পরিবার ত্রাণ পেয়েছে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল পাঁচ কেজি করে চাল, এক কেজি করে মসুর ডাল ও আধা কেজি করে সোয়াবিন তেল।

" তিনি বলেন, "সংস্কৃতিমন্ত্রী দুটি ইউনিয়নে নিজে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেছেন এবং তিনটি ইউনিয়নে মন্ত্রীর প্রতিনিধিরা ছিলেন। "  


মন্তব্য