kalerkantho


লক্ষ্মীপুরের ৭৬ মণ্ডপে চলছে দুর্গাপূজার আয়োজন

লক্ষ্মীপুর প্রতিনিধি    

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:১০



লক্ষ্মীপুরের ৭৬ মণ্ডপে চলছে দুর্গাপূজার আয়োজন

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে লক্ষ্মীপুরে ৭৬টি পূজামণ্ডপে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি চলছে। আজ মঙ্গলবার ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হচ্ছে সনাতন ধর্মালম্বীদের এ উৎসব।


 
সকাল থেকেই দেবি দুর্গা বরণ ও ষষ্ঠী পূজার জন্য চলছে সকল ধরনের কার্যক্রম। শাড়ি, গহনাসহ নানা রংয়ে সাজানো হয়েছে প্রতিমা। সারা বিশ্বে মানবজাতির শান্তি সমৃদ্ধি কামনায় দেবি দুর্গার আরাধনা করা হয়। এবার দেবীর আগমন ঘটবে নৌকায় আর যাবে ঘটকে।  

এদিকে পূজা উপলক্ষে অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশ প্রশাসন।  

জেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ৭৬টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। লক্ষ্মীপুর শহরের শ্যামসুন্দর জিউর মন্দির, শ্রী শ্রী আনন্দময়ী কালিমন্দির, শাখারীপাড়া ত্রিনয়নী পূজা মন্ডপ, শ্রী শ্রী রক্ষাকালী মন্দির, দালাল বাজার, মান্দারীসহ জেলার পূজা মন্ডপগুলোতে চলছে দেবি বরণের আয়োজন।  

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু শংকর মজুমদার জানান, এবার জেলার ৫ উপজেলায় ৭৬টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। মণ্ডপগুলোতে চলছে দেবী দুর্গার বরণের প্রস্তুতি।

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দুর্গাপূজা শুরু হবে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, পূজা উপলক্ষে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

এ ছাড়া সকল অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা কাজ করবেন বলে জানান এসপি।


মন্তব্য