kalerkantho


রামগতিতে দুই যুবলীগ নেতাকে কুপিয়েছে সন্ত্রাসীরা, নিখোঁজ ১

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:২৮



রামগতিতে দুই যুবলীগ নেতাকে কুপিয়েছে সন্ত্রাসীরা, নিখোঁজ ১

লক্ষ্মীপুরের রামগতিতে তিন যুবলীগ নেতাকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়েছে। এর মধ্যে কুপিয়ে আহত করা অবস্থায় দুইজনকে উদ্ধার করেছে পুলিশ।

আরেকজন নিখোঁজ রয়েছে। আজ রবিবার ভোরে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বাজার এলাকা থেকে তাদের তুলে নেওয়া হয়।

স্থানীয় যুবলীগ নেতাদের অভিযোগ, খোকন ডাকাতের সহযোগীরা তিনজনকে অপহরণ করেছে। উদ্ধার হওয়া দুই নেতার অবস্থা আশংকাজনক, অন্যজনের ভাগ্যে কি ঘটেছে জানে না কেউ। এ ঘটনার প্রতিবাদে উপজেলা যুবলীগ সোমবার (২৫ সেপ্টেম্বর) বিক্ষোভ কর্মসূচি ডেকেছেন।

এদিকে সম্প্রতি খোকন ও তার বাহিনীর হাতুড়ি পেটায় চর আবদুল্লাহ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের মৃত্যু হয়। এ ঘটনায় খোকন, তার ভাই শেখ ফরিদসহ সহযোগীদের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় ফরিদ গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাভোগের পর জামিনে বেরিয়ে যায়। গত সোমবার (১৮ সেপ্টেম্বর) খোকনকে ৫টি একনলা বন্দুক, দুই রাউন্ড গুলি ও বেশ কিছু দেশীয় অস্ত্রসহ নোয়াখালীর হাতিয়ার ঘাষিয়ার চর এলাকা থেকে কোস্টগার্ড গ্রেপ্তার করে।

দলীয় সূত্র জানায়, খোকন ডাকাতের ভাই আদালতের সদ্য জামিনপ্রাপ্ত শেখ ফরিদ সহযোগীদের নিয়ে রবিবার ভোরে উপজেলার দূর্গম চর আবদুল্লাহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব আলী, স্থানীয় যুবলীগ নেতা ফেরদৌস আলম ও মো. পারভেজকে তুলে নিয়ে যায়। অস্ত্রের মুখে চেয়ারম্যান বাজার এলাকার বাড়ি থেকে তাদের তুলে নেওয়া হয়। খবর পেয়ে পুলিশ সকালে মৌলভীর চর এলাকায় অভিযান চালিয়ে গুরুতর আহত আইয়ুব আলী ও ফেরদৌসকে উদ্ধার করে। তাদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

রামগতি উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল জানান, কুখ্যাত ডাকাত খোকন বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যুবলীগ নেতাদের কুপিয়েছে। এর মধ্যে আইয়ুবের দুই পায়ের রগ কর্তনসহ শরীরের বিভিন্ন অংশে ১২টি কোপ দেওয়া হয়। নিখোঁজ যুবলীগ নেতা পারভেজকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। খোকন বাহিনীর সদস্যদের গ্রেপ্তারের দাবিতে যুবলীগের পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূটি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, অভিযান চালিয়ে আহতদের উদ্ধার করা হয়েছে। আইয়ুবের পায়ে কোপ রয়েছে, রগকাটার বিষয়টি নিশ্চিত নয়। নিখোঁজের বিষয়টি পুলিশকে কেউ জানায়নি। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশি অভিযান চলছে।


মন্তব্য