kalerkantho


সাভারে দুদকের শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৩৯



সাভারে দুদকের শিক্ষা উপকরণ বিতরণ

ছবি: কালের কণ্ঠ

সাভারে শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী চেতনা জাগ্রত করার লক্ষ্যে উপজেলার তেতুঁলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকায় মোহাম্মদ আলী ইয়াকুব আলী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে। 'দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন'- এ স্লোগানকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশন (দুদক) উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)-র সহযোগীতায় রবিবার দুপুরে বিদ্যালয়ের মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও গর্ভনিং বডির সভাপতি মো. ইয়াকুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নাহার। দুপ্রক'র সভাপতি শওকত আলী মাহমুদ, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন খান নঈমসহ অন্যান্য সদস্য, শিক্ষক-শিক্ষিকা, সততা সংঘের সদস্যসহ অন্যান্য শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। শিক্ষা উপকরণ হিসেবে এদিন শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত খাতা, জ্যামিতি বক্স ও স্কেল প্রদান করা হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের দেশের ভবিষ্যত। কর্মজীবনে কখনো যেন তারা দুর্নীতিকে প্রশ্রয় না দেয়। আর দুর্নীতিবাজ সে যেই হোক, তাকে সব সময় ঘৃণা করতে হবে। কারণ, দুর্নীতিবাজরা প্রতিটি নাগরিক তথা দেশের শত্রু। শুধু ঘৃণা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে সব সময় কঠোর অবস্থানে থাকতে হবে। তাহলেই এক সময় দেশ দুর্নীতিমুক্ত হয়ে যাবে।


মন্তব্য