kalerkantho


ঝালকাঠিতে বিএনপির ৬৪ নেতাকর্মীর নামে অভিযোগ গঠন

ঝালকাঠি প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:০০



ঝালকাঠিতে বিএনপির ৬৪ নেতাকর্মীর নামে অভিযোগ গঠন

বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে পুলিশের দায়ের করা পৃথক দুটি মামলায় ঝালকাঠি জেলা বিএনপির সহসভাপতি মিঞা আহম্মেদ কিবরিয়া ও জেলা যুবদলের সভাপতি এম কামরুল ইসলামসহ ৬৪ নেতাকর্মীর নামে অভিযোগ গঠন করেছে আদালত।

আজ রবিবার বেলা ১২টায় ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে দুটি মামলায় বিএনপি নেতাকর্মীরা হাজির হলে অভিযোগ গঠনের ওপর শুনানি শুরু হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষে অংশ নেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল এবং আসামিপক্ষে অ্যাডভোকেট হুমায়ুন কবির বাবুল ও অ্যাডভোকেট ফয়সাল খান। শুনানি শেষে বিচার মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক ৬৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। বিস্ফোরক আইনের মামলা থেকে চারজনকে অব্যাহতি দেওয়া হয়। আগামী ১২ নভেম্বর সন্ত্রাসবিরোধী ও ২৬ নভেম্বর বিস্ফোরক আইনের মামলায় একই আদালতে সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে। অভিযোগ গঠনের মধ্য দিয়ে ঝালকাঠি বিএনপির ৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরু হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবির বাবুল জানান, ২০১৫ সালের ২১ জানুয়ারি সকালে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া চৌ-মাথা এলাকায় যাত্রীবাহী বাস আবদুল্লাহ পরিবহনে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় ওই দিন নলছিটি থানার এসআই মো. কামরুজ্জামান বাদী হয়ে ৫৯ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ১৫ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে।  বর্তমানে এ মামলার আসামি বিএনপি নেতাকর্মীরা জামিনে রয়েছেন।

এদিকে সন্ত্রাসবিরোধী আইনের ২৭ ডিসেম্বর নলছিটিতে পুলিশের দায়ের করা মামলায় আসামি করা হয় উপজেলা বিএনপির সভাপতি আনিচুর রহমান খান হেলাল, সাবেক সভাপতি নুরুল আলম গিয়াস ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহীনসহ ৯ জনকে। পুলিশ তদন্ত শেষে ৯ জন বিএনপি নেতাকর্মীর নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 


মন্তব্য