kalerkantho


'মিয়ানমার রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে বাধ্য হবে'

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৮



'মিয়ানমার রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে বাধ্য হবে'

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে প্রধানমন্ত্রীর ভূমিকা বিশ্বসমাজে প্রশংসিত হয়েছে। তার আকাশছোঁয়া জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি একটি মতলবী মহল শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছে।

সড়ক ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রবিবার ২৪ সেপ্টেম্বর নাইক্ষ্যংছড়ি উপজেলায় রোহিঙ্গা শরণার্থী বিষয়ে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণ বিশ্ব বিবেকে বড় ধরনের নাড়া দিয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সু চি এবং মিয়ানমার সরকার যত তালবাহানাই করুক না কেন, বিশ্ব জনমতের চাপে রোহিঙ্গ্যাদের সে দেশে ফিরিয়ে নিতে তারা বাধ্য হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আগামী ২৮ সেপ্টেম্বর জন্মদিনে কোন অনুষ্ঠান না করে এই অর্থ রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ তহবিলে দান করে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির নাইক্ষ্যংছড়িস্থ ৩১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আনোয়ারুল আযীম, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগ নেতা বদিউজ্জামান সোহাগ এবং বান্দরবান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী উপস্থিত ছিলেন।

পরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের জন্যে ত্রাণ নিয়ে যাওয়ার পথে ট্রাক দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারের মধ্যে রেড ক্রিসেন্ট সোসাইটির চেক বিতরণ করেন। বৃহষ্পতিবার ত্রাণ নিয়ে যাবার পথে নাইক্ষ্যংছড়ির চাকঢালায় ট্রাক উল্টে ৯ জন নিহত এবং ১২ জন আহত হন।

 


মন্তব্য