kalerkantho


ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলা প্রতিনিধি    

২১ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৪



ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলায় আজ বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এ সময় তিন জন ক্ষুদ্র ব্যবসায়ীর কাছ থেকে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু ও আব্দুল মান্নান। অভিযানে পৌরসভার-কর্মচারি, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।  

নির্বাহী ম্যাজেস্ট্রেট আব্দুল মান্নান জানান, ভ্রাম্যমাণ আদালত আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে প্রায় দেড়টা পর্যন্ত সদর রোড, তরকারি বাজার, চক বাজার, কসাইপট্টি, ঘোষপট্টি, নতুন বাজার, চকবাজার ও খালপাড় এলাকায় অভিযান চালায়।  

এ সময় জনগনের ভোগান্তি সৃষ্টি করে পৌরসভার রাস্তার ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসায়ী দোকান স্থাপন করার দায়ে আদালত ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কনে এবং পৌরসভা আইন ২০০১ এর ৭ ধারায় ব্যবসায়ী আমানউল্লাহ, মফিজুল ইসলাম ও মোঃ রতনের কাছ থেকে দুই হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, ভোলা পৌরসভার রাস্তার ফুটপাত দখল করে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকান স্থাপন করে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। এতে করে জনগনের ভোগান্তির সৃষ্টি হচ্ছে। পৌরসভা থেকে বহুবার নোটিশ দিলেও কোন কর্নপাত করেননি।  


মন্তব্য