kalerkantho


বাণিজ্য উপসচিবের সঙ্গে রংপুর চেম্বার নেতৃবৃন্দের মত বিনিময়

রংপুর অফিস    

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:০৯



বাণিজ্য উপসচিবের সঙ্গে  রংপুর চেম্বার নেতৃবৃন্দের মত বিনিময়

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিবের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চেম্বারের সাংগঠনিক কর্মকাণ্ড ত্বরান্বিতকরণ, ব্যবসা-বাণিজ্য ও এতদাঞ্চলের আমদানি-রপ্তানি বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আজ বৃহস্পতিবার এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মেরাজুল ইসলাম উকিল।

রংপুর চেম্বারের বোর্ড রুমে অনুষ্ঠিত সভায় চেম্বার সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন চেম্বারের সিনিয়র সহসভাপতি মোজতোবা হোসেন রিপন, চেম্বারের পরিচালক আশরাফুল আলম আল আমিন, আজিজুল ইসলাম মিন্টু, রিয়াজ শহীদ, পার্থ বোস, শাহজাহান বাবু, হাবিবুর রহমান রাজা, প্রণয় বণিক, খেমচাঁদ সোমানী রবি প্রমুখ।

বক্তারা বাংলাদেশি পণ্য নেপাল, ভুটান ও ভারতে রপ্তানির ক্ষেত্রে টেরিফ ও নন-টেরিফ বাধাগুলো দূর করার পাশাপাশি রংপুর বিভাগের সঙ্গে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বেনাপোল স্থলবন্দরের ন্যায় বুড়িমারী ও বাংলাবান্ধা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ স্থলবন্দরে রূপান্তরসহ রংপুরে দ্রুত স্পেশাল ইকোনমিক জোন ও গ্যাস পাইপ লাইন স্থাপন এবং এতদাঞ্চলের হিমাগারে রক্ষিত আলু রপ্তানির ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।  


মন্তব্য