kalerkantho


সরকারই চালের সংকট তৈরি করেছে : মির্জা ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৩৫



সরকারই চালের সংকট তৈরি করেছে : মির্জা ফখরুল

ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে চালের সংকট তৈরি হওয়ার জন্য সরকারকেই দায়ি করে বলেছেন, সরকার নিজেই সংকট তৈরি করেছেন বলেই চালের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আজ বুধবার দুপুরে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তরের পক্ষ থেকে ২০০ বন্যাদুর্গত ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির মহাসচিব বলেছেন, চালের দাম আকাশচুম্বী। মানুষ হাহাকার করছে। সাধারণ আয়ের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। শত শত মানুষ অর্ধাহারে-অনাহারে পরিবার নিয়ে দিনযাপন করছে। অথচ সরকারের মন্ত্রীরা বলছে চালের সংকট নেই। সরকারই এই সংকট তৈরি করেছে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে কী ভয়াবহ সংকট সৃষ্টি হয়েছে! মায়ানমার সেনাবাহিনী নিরীহ রোহিঙ্গাদের নির্যাতন, হত্যা করে বাংলাদেশে পাঠিয়ে দিচ্ছে। আমরা প্রথম থেকেই বলেছি- রোহিঙ্গাদের আশ্রয় দিতে হবে, আবার যেন তারা দেশে ফিরে যেতে পারে সেজন্য মায়ানমার সরকারের ওপর আন্তর্জাতিক কূটনৈতিকভবে চাপ সৃষ্টি করতে হবে।  

মির্জা ফখরুল বলেন, সরকার প্রথম দিকে রোহিঙ্গাদের প্রবেশ ও আশ্রয়ের জায়গা দেয়নি।

সমগ্র বিশ্ব এখন রোহিঙ্গাদের পক্ষে কথা বলছেন, মায়ানমার সরকারকে ধিক্কার দিচ্ছে। তাই সরকার এখন রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত লাখ লাখ মানুষ খোলা আকাশে নিচে, বৃষ্টিতে ভিজে, শত শত শিশু অসুস্থ হচ্ছে। কিন্তু সরকার এখন পর্যন্ত রোহিঙ্গাদের সেইভাবে আশ্রয় ও প্রয়োজনীয় সুবিধা দিতে পারেনি।

এ সময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান. সহ-সভাপতি মুন্সি বুজরুল, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, এজিএম শামসুল হক, তাহেরুল ইসলাম তুহিন, এম কফিল উদ্দিন, আব্দুল্লাহ বাকী, মনিরুল আলম রাহিমী, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর হোসেন মঞ্জু, আক্তার হোসেন. কেন্দ্রীয় বিএনপির নেতা জসিম উদ্দিন প্রমুখ।


মন্তব্য