kalerkantho


আমরা সবাই ধর্ম নিরপেক্ষতার পথে : অ্যাটর্নি জেনারেল

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৫৫



আমরা সবাই ধর্ম নিরপেক্ষতার পথে : অ্যাটর্নি জেনারেল

ছবি: কালের কণ্ঠ

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, শারদীয় দুর্গোত্সবে সম্প্রতি বজায় রাখতে হবে। হিন্দুরা একা নয়, আমরাও আছি তাদের পাশে।

আমরা সবাই ধর্ম নিরপেক্ষতার পথে। আমরা তাদেরও মঙ্গল কামনা করি। তাদের সুখ দুঃখে আমরাও আছি। আমরা তাদের ভালো মন্দে থাকতে চাই এবং আছি। তিনি আজ মঙ্গলবার বিকেলে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের মৌছা মান্দ্রা গ্রামে তাঁর নিজ বাড়িতে দুর্গাপূজা উপলক্ষে দুস্থ হিন্দুদের মাঝে শাড়ি কাপড় বিতরণকালে সাংবাদিকদের এ কথা বলেন। হিন্দুরা যাতে ভালোভাবে দুর্গাপূজা উদ্‌যাপন করতে পারে সেজন্য প্রতিবারের ন্যায় এবারও নিজ অর্থায়নে এ বস্ত্র বিতরণ করা হয়। এ সময় তার সাথে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, অ্যাডভোকেট মো. মাসুদ মিয়া, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কনকসার ইউপি আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. নাসিম আলম কাজল প্রমুখ।

রোহিঙ্গা শরণার্থী সম্পর্কে অ্যাটর্নি জেনারেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দরকার হলে রোহিঙ্গাদের সঙ্গে বাগ করে খাবো। তিনি বিশ্ব নেত্রীবৃন্দের সঙ্গে সুর মিলিয়ে কথা বলছেন।

জামার্নির এ্যাঙ্গেলা মার্কেল যেমন কোনো রকম শরণার্থীকে তাঁর দেশে আসতে বাধা দেননি, তেমনি আমাদের নেত্রী শেখ হাসিনাও ঠিক একই রকমভাবে দুর্দশাগ্রস্ত ও অত্যাচারে অত্যাচারিত রোহিঙ্গাদের তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে সঙ্গে আমাদেরকেও তিনি অনুরোধ করেছেন তাদের সাহায্য করা জন্য। আমরা সারা দেশবাসী তাদের পাশে আছি। আমরা রাজনৈতিকভাবে এই সমস্যার জেনো সমাধান হয়, তার জন্য সব সময় সোচ্চার থাকবো। বিশ্ব বিবেকও আজ আমাদের পক্ষে দাঁড়িয়েছে। তাই এদেশে আশ্রয়প্রার্থী রোহিঙ্গাদের ভালোমন্দ দেখার দায়িত্ব এখন শেখ হাসিনার তথা এ দেশের জনগণের।


মন্তব্য