kalerkantho


ফেসবুকসহ সামাজিক মাধ্যমের অপব্যবহার রোধে আলোচনা সভা

ভারতীয় টিভি সিরিয়ালের নারী সমাজে অবক্ষয়, আমাদের করণীয়

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২২:০৪



ফেসবুকসহ সামাজিক মাধ্যমের অপব্যবহার রোধে আলোচনা সভা

ছবি: কেরানীগঞ্জ

স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীসহ অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের দ্বারা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমের অপব্যবহার ও ভারতীয় টিভি সিরিয়ালের বিভিন্ন অনুষ্ঠানের কুপ্রভাবে আমাদের দেশের নারী সমাজে অবক্ষয় রোধে 'আমাদের করণীয় নির্ধারণ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে কামরাঙ্গীর চর আলহেরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

৫৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনার মো. ইব্রাহিম খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন লালবাগ জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. নাজির আহমেদ খান। সহকারী পুলিশ কমিশনার লালবাগ জোনের মো. সালাহউদ্দিন। কামরাঙ্গীর চর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীন ফকির (বিপিএম)। কামরাঙ্গীর চর থানা আওয়ামী লীগ সভাপতি হাজী মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক মো. সোলায়মান মাদবর, ৫৫নং ওয়ার্ড কমিশনার হাজী মো. নুরে আলম, ৫৭নং ওয়ার্ড কমিশনার হাজী মো. সাইদুল ইসলাম মাদবর ও শিউলি আক্তার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে আমাদের সমাজে যেভাবে খারাপ কাজ বেড়ে চলছে তার জন্য দায়ী একমাত্র সামাজিক মাধ্যম ফেসবুক এবং ভারতীয় বিভিন্ন টিভি সিরিয়াল নাটক, ক্রাইম পেট্রোলের মতো বিভিন্ন অনুষ্ঠানের কুপ্রভাব। এসব কুপ্রভাব থেকে আমাদের ছেলে-মেয়ে বউ-ঝিদের রক্ষা করতে হলে প্রথমে নিজেদের সচেতন হতে হবে।

স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসায় পড়ুয়া ও অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের আদরের ছলে কোনো সময় মোবাইল ফোন না দেওয়া। আবার বাসায় টিভি দেখার সময় বউ-ঝিদের নিয়ে দেশীয় সংস্কৃতির চ্যানেল এক সঙ্গে বসে দেখার অভ্যাস করা।

বাড়ি থেকে বের হয়ে আমাদের ছেলে-মেয়েরা কোথায় যাচ্ছে সেদিকে নজর দেওয়া। খারাপ কাজের সঙ্গে জড়িত হয়ে পড়ছে কিনা সেদিকেও খোঁজ-খবর নেওয়া। মাঝে মধ্যে বউ-ঝি, ছেলেমেয়ে নিয়ে ঘুরতে যাওয়া হলে তাদের মনে ভালো থাকে। এসব কাজগুলো আমরা সচেতনভাবে করলে আমাদের সমাজ ভালো থাকবে। অনুষ্ঠানে কামরাঙ্গীর চর এলাকার বিভিন্ন বিদ্যালয়, মাদ্রাসার ছাত্রছাত্রীসহ শিক্ষক-শিক্ষিকারাও উপস্থিত ছিলেন।


মন্তব্য