kalerkantho


ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলায় চার ব্যবসায়ী আটক, জরিমানা আদায়

ভোলা প্রতিনিধি    

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২২



ভোলায় চার ব্যবসায়ী আটক, জরিমানা আদায়

ভোলায় আজ মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে চার ক্ষুদ্র ব্যবসায়ীকে আটক করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের কাছ থেকে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসনের পক্ষে অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু ও আব্দুল মন্নান। এ সময় পৌরসভার কর্মচারী, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, আজ মঙ্গলবার সকালে শহরের নতুন বাজার ও চকবাজারে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।  এ সময় ক্ষুদ্র ব্যবসায়ী গোপাল সাহা, সৌলেন সাহা, মো. সোহেল ও লোকমান হোসেন বাবুলকে আটক করা হয়। জনগণের ভোগান্তি সৃষ্টি করে পৌরসভার রাস্তার ফুটপাত দখল করে দোকান বসানোর দায়ে আদালত পৌরসভা আইন ২০০১ এর ৭ ধারায় গোপাল সাহা, সৌলেন সাহা ও সোহেলের কাছ থেকে দুই হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করেন। অপর ব্যবসায়ী লোকমান হোসেন বাবুলের কাছ থেকে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর রেখে মুচলেখা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, ভোলা পৌরসভার রাস্তার ফুটপাত দখল করে বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। এতে জনগণের ভোগান্তি সৃষ্টি হচ্ছিল। পৌরসভা থেকে বহুবার নোটিশ দিলেও কোনও কর্ণপাত করেননি তারা।

 


মন্তব্য