kalerkantho


শহীদ রিমু স্মরণে ইবিতে ছাত্র মৈত্রীর মিছিল

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:১৫



শহীদ রিমু স্মরণে ইবিতে ছাত্র মৈত্রীর মিছিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শহীদ জুবায়ের চৌধুরী রিমুর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিছিল ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। আজ মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন থেকে শুরু হয়ে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

জানা যায়, ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের হাতে খুন হন মেধাবী ছাত্রনেতা জুবায়ের চৌধুরী রিমু। এর প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র মৈত্রীর আহ্বায়ক মোরশেদ হাবীব ও যুগ্ম আহ্বায়ক কামারুজ্জামান জুবায়েরের নেতৃত্ব মিছিল বের হয়। মিছিলে রাষ্ট্রধর্ম বিল বাতিল, ধর্ম নিরপেক্ষ সংবিধান ও বিজ্ঞানভিত্তিক শিক্ষা সিলেবাস নিশ্চিতকরণসহ কয়েক দফা দাবি জানায় তারা। মিছিল শেষে তারা শহীদ রিমুর স্মরণে এক মিনিট নীরবতা পালন করে এবং দলীয় টেন্টে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

ইবি শাখা ছাত্র মৈত্রীর আহ্বায়ক মোরশেদ হাবীবরের নেতৃত্বে কর্মসূচিতে অংশ নেন যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান জুবায়ের, ছাত্র মৈত্রীর যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ, কুষ্টিয়া জেলা ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক  মাহমুদুল হাসান সাকিব, আখতার হোসেন আজাদ, বিল্লাহ্ পাপ্পু প্রমুখ।  


মন্তব্য