kalerkantho


অবৈধভাবে চাল মজুদ করায় ৩ জেলায় জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:৪৩



অবৈধভাবে চাল মজুদ করায় ৩ জেলায় জরিমানা

সম্প্রতি চালের বাজারে অস্থিরতার মধ্যে অতিরিক্ত ও অবৈধভাবে মজুদ, খাদ্য প্রস্তুত আইন অমান্য এবং লাইসেন্স না থাকাসহ বিভিন্ন কারণে তিন জেলার কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার ফরিদপুর, নাটোর ও রাজশাহীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদের এই দণ্ড দেওয়া হয়।

এবং বিভিন্ন অংকের জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজ্জাকুল ইসলাম। এএসপি শেখ মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, কোনো অসাধু ব্যবসায়ী চালের বাজার নিয়ে চালবাজি করার চেষ্টা করলে খুঁজে বের করা হবে।

নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজ্জাকুল ইসলাম বলেন, গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে ভ্রাম্যমাণ আদালতের বিচারে জরিমান করা হয়। তারা অতিরিক্ত মজুদ করে অতিমুনাফায় বিক্রি, মোটা চাল চিকন করে মিনিকেট নামে বাজারজাত, প্রতি বস্তায় ৪০০ থেকে ৫০০ গ্রাম কম দেওয়া, অবৈধ ট্রেড মার্ক ব্যবহার, বস্তায় উৎপাদনের তারিখ ও বিক্রয়মূল্য না লেখা, ১৫ দিন পরপর খাদ্য বিভাগের কাছে প্রতিবেদন দাখিল না করা, মোবাইল ফোনে সিন্ডিকেট করে দাম বাড়িয়ে অপরাধ করেছেন।

এদিকে জেলার সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোকসানা রহমান বলেন, সাড়ে সাতরশি বাজারে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার এক অভিযান চালানো হয়। অপরদিকে রাজশাহীতে দুই চালকলমালিককে অবৈধভাবে পাঁচ হাজার বস্তা চাল মজুদ করায় মোট ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল বলেন, সোমবার নগরের বোয়ালিয়া থানার সপুরা এলাকায় হা-মীম ও আসলাম রাইস মিলে অভিযান চালানো হয়।

 


মন্তব্য