kalerkantho


আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্য আটক

টাকা, মোবাইলসহ অন্যান্য মালামাল উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:১৪



আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্য আটক

ছবি: কালের কণ্ঠ

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা বুধবার রাত ৯টার দিকে শরীয়তপুরের নড়িয়া উপজেলা থেকে আন্তর্জাতিক পাচারকারী চক্রের সক্রিয় সদস্য সুমন ছৈয়াল (৩১) নামের একজনকে আটক করেছে। এ সময় তার কাছ থেকে নগদ ১৫ লাখ ২৮ হাজার টাকা, ৩ হাজার ইউরো, ২৯টি মোবাইল ফোন ও বিভিন্ন মোবাইল কম্পানির ৫৯টি সীমকার্ডসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়েছে।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার মেজর মো. রাকিবউজ্জামান বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে লিবিয়ায় কর্মরত বেশ কিছু শ্রমিককে জিম্মি করে তাদের আত্মীয়-স্বজনের কাছ থেকে মুক্তিপণ আদায় করে আসছে এই সক্রিয় সদস্যরা। মুক্তিপণ না দিলে লিবিয়া বসে আটকদের জিম্মি করে অত্যাচার ও নির্যাতন করে ভিডিও' এর মাধ্যমে তাদের পরিবারকে দেখানো হতো। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে টাকা লেনদেনের সময় সুমনকে হাতেনাতে আটক করতে সড়্গম হয় র‌্যাব-৮।

মেজর মো. রাকিবউজ্জামান আরো বলেন, লিবিয়ার বন্দিশালার নেতৃত্ব দেন সুমনের বড় ভাই সুজন ছৈয়াল (৪৫)। তাকে লিবিয়ার দূতাবাসের মাধ্যমে ধরার প্রক্রিয়া চলছে। এ ছাড়া একটি মোবাইল নাম্বারে একসঙ্গে অনেক টাকা বিকাশের মাধ্যমে লেনদেন করা সম্ভব না হওয়ায় একাধিক সীমকার্ড সুমন ব্যবহার করত। লিবিয়ায় সুমনের বড় ভাইয়ের কাছে মাদারীপুরের রাজৈর উপজেলার ৪ জন, বরিশালের ১ জন ও সিলেটের ১ জন বর্তমানে আটক রয়েছে। আটকদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৮ লাখ ৮০ হাজার টাকা পেয়েও তাদের মুক্তি দিচ্ছে না।

তাদের পরিবারের কাছ থেকে আরো টাকা মুক্তিপণ দাবি করছে।


মন্তব্য