kalerkantho


পঙ্গুত্ব মুক্তির আশায় কাঙালি ভোজে পঙ্গু কিশোর

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৩ আগস্ট, ২০১৭ ১২:৩০



পঙ্গুত্ব মুক্তির আশায় কাঙালি ভোজে পঙ্গু কিশোর

জাতির জনক বঙ্গবন্ধুর কাঙালি ভোজ খেতে পারলে হয়তো-বা সে পঙ্গুত্ব থেকে মুক্তি পাবে- এই বিশ্বাসেই ১৬ বছরের পঙ্গু কিশোর হামিদ হোসেন গতকাল মঙ্গলবার কক্সবাজারের রামু উপজেলা সদরে আয়োজিত বিশাল কাঙালি ভোজে যোগ দেয়। কাঙালি ভোজ খেতে পেরে সে মহান রাব্বুল আলামীনের নিকট শুকরিয়া আদায় করে।

হামিদ হোসেন কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের গর্জনতলি গ্রামের বাসিন্দা। কাঙালি ভোজ আয়োজনের সংবাদ পেয়ে হামিদ গতকাল মঙ্গলবার সকালে ঘর থেকে বের হয়। রামু থেকে খুটাখালীর প্রায় ৪০ কিলোমিটার দূরত্বের রাস্তা পাড়ি দিতে তাকে সীমাহীন দুর্ভোগের শিকার হতে হয়েছে।

কিশোর হামিদ এত দূর থেকে কাঙালি ভোজে অংশ নিতে পেরে নিজেকেই ধন্য মনে করছে। হামিদ জানায়, 'ছোটবেলা থেকেই আমি পঙ্গু। হুইল চেয়ার ছাড়া চলতে পারি না। লোকেমুখে শুনছিলাম- বড় মেজবানে অংশ নিলে রোগব্যাধি থেকে মুক্তি মেলে। তাই আমিও বঙ্গবন্ধুর স্মরণে আয়োজিত এই মেজবানে অংশ নিতে এসেছি। '

রামু-কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল আয়োজিত এই কাঙালি ভোজের অনুষ্ঠান তদারকিতে ছিলেন রামু উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিয়াজ-উল আলম।

তিনি জানান, পঙ্গু কিশোর হামিদদের জন্যই মূলত এমন কাঙালি ভোজের আয়োজন। আজ পঙ্গু কিশোর হামিদের জন্যই এই কাঙালি ভোজের আয়োজন সফল হলো।

জানা গেছে, কাঙালি ভোজে ২৫/২৬টি গরু-মোষ জবাই করা হয়।


মন্তব্য