kalerkantho


জামালপুরে ইস্ট ওয়েস্ট মিডিয়ার ত্রাণ বিতরণ

জামালপুর প্রতিনিধি   

২৩ আগস্ট, ২০১৭ ১১:২৬



জামালপুরে ইস্ট ওয়েস্ট মিডিয়ার ত্রাণ বিতরণ

জামালপুরের চিনাডুলী ইউনিয়নের ষাটোর্ধ মুসলিম উদ্দিন বললেন, দু'দিন যাবৎ চিড়া-মুড়ি খেয়ে আধপেটা দিন কাটানোর পর আজ পেলাম আপনাদের ত্রাণের শাড়ি-লুঙ্গিসহ চাল চিড়া ও গুড়ের প্যাকেট। আজ বাড়ির সবাইকে নিয়ে শান্তিতে দুটো ডাল-ভাত খাব।

আজ বুধবার সকালে দু'মুঠো পান্তা খেয়ে ত্রাণ নিতে এসেছিলেন বিষরশি গ্রামের বৃদ্ধা ডালিমন বেওয়া। তিনি দু'হাত তুলে আল্লাহর কাছে দোয়া করতে করতে বললেন, ত্রাণ পাইয়া শান্তি পাইলাম বাবা। যারা চাইল-ডাইল দিল আল্লাহ যেন তাগো ভালো করে।
 
ইসলামপুরের সাপধরী ইউনিয়নের প্রজাপতিচর গ্রামের সত্তরোর্ধ বৃদ্ধ আব্দুল জব্বার শেখ বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের দেওয়া চাল, ডাল ও চিড়াসহ ত্রাণের ব্যাগ হাতে নিয়ে কেঁদে ফেললেন। তিনি বললেন, বাবারে ক'দিন হয় কষ্ট করতাছি। বানের জন্য ভাত খাবার পাই না। আজ আপনেগরে চিড়াগুড় শান্তিমত খাইবার পারমু্।  

শুধু মুসলিম উদ্দিন, ডালিমন বেওয়া আর জব্বার শেখই নয়। জামালপুর জেলার ইসলামপুর উপজেলার প্রত্যন্ত চরের বন্যায় সব হারানো হাজারো মানুষের চোখে-মুখে ছিল প্রাপ্তির তৃপ্তি।

বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের দেওয়া ত্রাণ সহায়তা হাসি ফুটিয়েছে তাদের মুখে।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের কর্মীরা গতকাল মঙ্গলবার ত্রাণ নিয়ে ছুটে আসেন জামালপুর জেলার ইসলামপুর ও মাদারগঞ্জ উপজেলায়। অপরদিকে বন্যার্তদের ত্রাণ দিতে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড কর্মীদের আরেকটি টিম ছুটে যান মাদারগঞ্জ উপজেলায়। স্থানীয় প্রশাসনের সহায়তায় তারা দিনভর উপস্থিত থেকে সব হারানো অসহায় বানভাসি মানুষের হাতে তুলে দেন চাল, চিড়া, গুড়, বিস্কুট, ওষুধ, স্যালাইন ও শাড়ি-লুঙ্গি।  

ত্রাণ পেয়ে ভীষণ খুশি অভাবী মানুষগুলো। তারা জানায়, গত এক সপ্তাহের মধ্যে কেউ তাদের খোঁজ নেয়নি। কেউ আসেনি সহায়তার হাত নিয়ে। মঙ্গলবার বসুন্ধরা গ্রুপের কর্মীরা ঢাকা থেকে ছুটে এসেছেন। আল্লায় তাদেরও ভালো করবেন।


মন্তব্য