kalerkantho


নীলফামারীতে ভেজাল সার প্রস্তুতের দায়ে জেল জরিমানা

নীলফামারী প্রতিনিধি    

২২ আগস্ট, ২০১৭ ১৮:১২



নীলফামারীতে ভেজাল সার প্রস্তুতের দায়ে জেল জরিমানা

নীলফামারীতে ভেজাল সার প্রস্তুতের দায়ে কারখানার মালিক রফিকুল ইসলামের (৪০) ছয় মাসের কারাদণ্ড ও এক লাখ টাকার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসান আলী ভ্রাম্যমাণ আদালতে এ সাজা প্রদান করেন।

রাতে জরিমানার টাকা আদায়ের পর রফিকুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি জেলা শহরের নুতন বাজার এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে।

র‌্যাব ১৩ নীলফামারী ক্যাম্পের ভারপ্রাপ্ত কম্পানি অধিনায়ক শাহীনুর কবির বলেন, "গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসান আলীর নেতেৃত্বে জেলা শহরের কালিতলায় অ্যাডভান্স অ্যাগ্রো কম্পানি  লিমিটেড নামের একটি সার প্রস্তুত কারখানায় অভিযান চালিয়ে ভেজাল সার ও ভেজাল সার প্রস্তুতের উপকরণসহ কারখানার মালিক রফিকুল ইসলামকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক মো. হাসান আলী তাকে এক লাখ টাকা জরিমানা ও ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন। অভিযানে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাজেদুল ইসলাম উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন উপকরণের সঙ্গে পাঁচ টন ধারণ ক্ষমতার একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৪- ৭৭৪১) জব্দ করা হয়। " জরিমানার টাকা আদায়ের পর রাতে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই কারখানায় ভেজার সার প্রস্তুত  করে বাজারজাত করা হচ্ছিল। এর আগেও একাধিকবার অভিযানে জরিমানা হয়েছে ওই মালিকের।

কিন্তু ওই সময় ওই সার প্রস্তুতের যন্ত্রপাতি জব্দ না করায় গোপনে কার্যক্রম অব্যাহত রেখেছেন কারখানাটির মালিক।

   


মন্তব্য