kalerkantho


নবম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষক গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ২৩:৪১



নবম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষক গ্রেপ্তার

পঞ্চগড়ের দেবীগঞ্জে নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে আজিজুল ইসলাম (৪৬) নামে এক শিক্ষককে পিটিয়ে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। পরে ছাত্রীর বাবার দায়ের করা মামলায় সোমবার ওই শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার বিবরণ জানা যায়, রবিবার রাতে দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুল ইসলাম কোনো কারণ ছাড়াই ওই ছাত্রীর বাসায় যান। তিনি ছাত্রীর শয়ন কক্ষে ঢুকে তাকে খারাপ প্রস্তাব দেন। একপর্যায়ে ওই ছাত্রীর গায়ে হাত দেন।

এ সময় ছাত্রীর চিৎকার ও কান্নাকাটি শুনে পরিবারের লোকজন শিক্ষক আজিজুল ইসলামকে আটক করে। পরে স্থানীয়রা তাকে পিটিয়ে চিলাহাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। স্থানীয়দের ক্ষোভের মুখে ইউপি চেয়ারম্যান তাকে পুলিশের হাতে তুলে দেন। সোমবার ওই ছাত্রীর বাবা দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

ভাউলাগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাবুদ্দিন জানান, ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের নিয়ে মিটিং করা হয়। শিক্ষক আজিজুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

দেবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ছাত্রীর বাবা মামলা দায়ের করেন। এরপর আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।


মন্তব্য