kalerkantho


সিসি ক্যামেরায় মোবাইল চোর ভিক্ষুক

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

২১ আগস্ট, ২০১৭ ২২:১৯



সিসি ক্যামেরায় মোবাইল চোর ভিক্ষুক

মুহূর্তের মধ্যেই এক ব্যবসায়ীর আইফোন চুরি করে পালিয়েছে এক প্রতিবন্ধী ভিক্ষুক। কুমিল্লা শহরের মোগলটুলি হাইস্কুল রোডে ঘটে এ ঘটনা।

ওই ব্যবসায়ীর প্রতিষ্ঠানে লাগানো সিসি ক্যামেরায় ধরা পড়েছে প্রতিবন্ধী ওই ভিক্ষুকের চুরির ঘটনাটি।

কুমিল্লা হাইস্কুলসংলগ্ন কুমিল্লা টাইলস সেন্টারের সত্ত্বাধিকারী সুমন খন্দকার জানান, রবিবার দুপুর ২টার দিকে পায়ে সমস্যা থাকা প্রতিবন্ধী ভিক্ষুক আসে তার দোকানে। এ সময় একজন ক্রেতা টাইলস দেখছিলেন। তিনি ক্যাশ টেবিলে বসে ওই ক্রেতার দিকে তাকিয়ে ভিক্ষুককে টাকা দিয়ে দেন। কিছুক্ষণ পর দেখেন তার টেবিলে রাখা দুইটি মোবাইল সেটের মধ্যে আইফোন ফাইভ এস সেটটি নেই। তিনি সন্দেহ করেন ক্রেতাদের মধ্যে কেউ নিয়ে থাকতে পারে। পরে তার দোকানে লাগানো সিসি ক্যামেরার রেকর্ড পর্যবেক্ষণ করতে গিয়ে চমকে ওঠেন তিনি।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, একজন প্রতিবন্ধী ভিক্ষুক বিভিন্ন দোকানে ভিক্ষা করতে করতে কুমিল্লা টাইলস সেন্টারে আসেন। এ সময় ক্যাশের চেয়ারে বসে থাকা মালিক সুমন খন্দকার তাকে কয়েক টাকা দান করে ক্রেতার দিকে তাকাতেই ওই ভিক্ষুক টেবিলে থাকা আইফোনটি নিয়ে দ্রুত পালিয়ে যায়।

কুমিল্লা টাইলস সেন্টারের সত্ত্বাধিকারী সুমন খন্দকার জানান, মোবাইলটি চুরি করে নিয়ে যাওয়ায় তিনি ব্যবসায়িক মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাছাড়া অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও ডাটা মোবাইলটিতে ছিল। অনুসন্ধানী সূত্র জানায়, এই প্রতিবন্ধী ভিক্ষুককে শাসনগাছা রেলওয়ে স্টেশন এলাকায় দেখা যায়। সে নেশাও করে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ভিক্ষুকের সন্ধান পাওয়া যায়নি।


মন্তব্য