kalerkantho


মাদারীপুরে নিতু হত্যা মামলায় একজনের ফাঁসি

মাদারীপুর প্রতিনিধি    

২১ আগস্ট, ২০১৭ ১৭:২৮



মাদারীপুরে নিতু হত্যা মামলায় একজনের ফাঁসি

মাদারীপুরে চাঞ্চল্যকর স্কুলছাত্রী নিতু মণ্ডল হত্যা মামলার একমাত্র আসামি মিলন মণ্ডলকে ফাঁসির রায় দিয়েছেন মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত। আজ সোমবার দুপুর দেড়টার দিকে মাদারীপুর জেলা ও  দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন আহমেদ এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় গত বছরের ১৮ সেপ্টেম্বর স্কুলে যাওয়ার পথে একটি নির্জন বাঁশ বাগানে নিতু মণ্ডল  দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে একই গ্রামের মিলন মণ্ডল। গুরুতর অবস্থায় নিতুকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই সে মারা যায়। এ ঘটনায় ওইদিনই কালকিনির ডাসার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা নির্মল মণ্ডল।

আজ সোমবার দেড়টার দিকে মাদারীপুর জেলা ও  দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন আহমেদ সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে একমাত্র আসামি  মিলন মণ্ডলকে দোষী সাব্যস্ত করে তাকে ফাঁসির আদেশ দেন।

মিলন মণ্ডল কালকিনির নবগ্রাম ইউনিয়নের আলিসার কান্দি গ্রামের বীরেন মণ্ডলের ছেলে। নিহত নিতু মণ্ডল ডাসারের নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। রায়ে সন্তুষ্টি  প্রকাশ করেছেন নিহতের বাবা ও রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এ ব্যাপারে নিতুর বাবা ও মামলার বাদী নির্মল মণ্ডল বলেন, "এই রায়ে আমি সন্তুষ্ট হয়েছি। আমার মেয়ের আত্মা শান্তি পাবে।

এখন যত দ্রুত সম্ভব রায় কার্যকরের দাবি জানাই। সেইসঙ্গে যারা এ রায়ের জন্য কষ্ট করেছেন তাদের ধন্যবাদ জানাই। "

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাড. এমরান লতিফ বলেন, "মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় মাত্র তিনটি কার্যদিবসের মধ্যেই রায় দিয়েছেন আদালত। এতে প্রমাণিত হচ্ছে, এই সরকার যে কোনও মামলা দ্রুততার সহিত নিষ্পত্তি করতে পারে। আমরা এই রায়ে খুশি। " 


মন্তব্য