kalerkantho


খাগড়াছড়িতে রাইফেল, গুলিসহ সামরিক সরঞ্জাম উদ্বার

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ১০:৩২



খাগড়াছড়িতে রাইফেল, গুলিসহ সামরিক সরঞ্জাম উদ্বার

খাগড়াছড়ির মহালছড়িতে সেনাবাহিনী ও ইউপিডিএফ সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা হয়েছে। আজ সোমবার ভোর সাড়ে ৪টার দিকে লেমুছড়ি এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

এ ঘটনায় কোনো সন্ত্রাসীকে আটক করা যায়নি। তবে ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক রাইফেল, একটি বিদেশি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল সামরিক সরঞ্জাম উদ্বার করেছে সেনাবাহিনী।  

স্থানীয় সূত্রগুলো জানায়, সন্ত্রাসীদের একটি দল অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিকে গতকাল রবিবার দিবাগত রাত দেড়টার দিকে মহালছড়ি জোনের মেজর সালেহ বিন শফি’র নেতৃত্বে লেমুছড়ি এলাকায় অভিযান শুরু হয়। ভোর সাড়ে ৪টার দিকে আস্তানার কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা গুলি ছুড়তে শুরু করে। এ সময় সেনাবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে।

এ ঘটনার সত্যতা স্বীকার করে খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর মোহাম্মদ মুজাহিদুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের গুলির জবাবে সেনাবাহিনী ২৬ রাউন্ড গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ৬ রাউন্ড গুলিসহ যুগোস্লাভিয়ার তৈরি একটি অত্যাধুনিক রাইফেল, রাইফেলের ম্যাগজিন, ৪ রাউন্ড গুলিসহ আমেরিকার তৈরি একটি পিস্তল, পিস্তলের ম্যাগজিন ও বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম উদ্বার করা হয়।


মন্তব্য