kalerkantho


শিবির সন্দেহে রাবির দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ২২:২৫



শিবির সন্দেহে রাবির দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

শিবির সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীকে পিটিয়ে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে এ ঘটনা ঘটে। এ সময় হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো কর্মকর্তা উপস্থিত ছিলেন না বলে জানা গেছে।  

ওই দুই শিক্ষার্থী হলেন দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবদুল আজিজ ও সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের রুহুল আমীন।

হল সূত্রে জানা যায়, ৩০৩ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী আবদুল আজিজ। রবিবার সন্ধ্যায় তিনি ২০৩ নম্বর কক্ষে এসে রুহুল আমীনের খোঁজ করেন। কিন্তু রুহুল আমীন ওই কক্ষে থাকতেন না। বিষয়টি ২০২ নম্বর কক্ষে থাকা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা ও সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেনের কাছে সন্দেহজনক মনে হয়।

তিনি আজিজকে দিয়ে হলের অনাবাসিক শিক্ষার্থী রুহুল আমীনকে ডেকে আনেন। এরপর ২০২ নম্বর কক্ষে ছাত্রলীগের কয়েকজন নেতা ওই দুই শিক্ষার্থীকে মারধর ও জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তারা শিবিরের বিকল্পধারা সাংস্কৃতি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার প্রমাণ পান বলে দাবি ছাত্রলীগের।

ছাত্রলীগের সহসভাপতি আহমেদ সজীব গণমাধ্যম কর্মীদের জানান, আমরা ওই দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে শিবিবের সঙ্গে সংশ্লিষ্টার প্রমাণ পেয়েছি। তাদের মুঠোফোনে শিবিরের সঙ্গে সংশ্লিষ্টতার একাধিক প্রমাণ মেলেছে।  

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম বলেন, ওই দুই শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসা শেষে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেয়া হবে।  


মন্তব্য