kalerkantho


ভান্ডারিয়ায় যাত্রীবাহী ট্রলার ডুবি

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২০ আগস্ট, ২০১৭ ২০:১৫



ভান্ডারিয়ায় যাত্রীবাহী ট্রলার ডুবি

প্রতীকী ছবি

পিরোজপুরের ভান্ডারিয়ার পোনা নদে একটি যাত্রীবাহী ট্রলার ডুবে গেছে। দুর্ঘটনা কবলিত ট্রলারের সকল যাত্রী সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হলেও মালামালসহ ট্রলারটির এখনও সন্ধান মেলেনি।

যাত্রীবাহী ট্রলারে অতিরিক্ত পণ্য বোঝাই করার কারনে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষ দর্শীরা জানিয়েছেন। আজ রবিবার দুপুরে ভান্ডারিয়া শহরের পোনা নদের কাঠপট্টি খেয়াঘাট এলাকায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ভান্ডারিয়া শহরের পোনা নদের কাঠপট্রি থেয়াঘাট হতে ১৫/২০জনের যাত্রীবাহী ট্রলারটি মঠবাড়িয়ার ভগিরথপুরে ছেড়ে যাওয়ার পর নদের মধ্যবর্তী স্থানে গেলে ট্রলারটি কাত হয়ে ডুবে যায়। যাত্রীবাহী ট্রলার অতিরিক্ত মালামাল বোঝাই করার কারনে ট্রলারটি কাত হয়ে ডুবে যায়।  

মো. আবদুস সালাম মোল্লা (৫৫) নামে একজন প্রত্যক্ষদর্শী জানান, যাত্রীবাহী ট্রলারে অতিরিক্ত মালামাল বোঝাইয়ের কারনে এ দুর্ঘটনা ঘটেছে। তবে ট্রলারের সকল যাত্রীরা সাঁতার কেটে স্থানীয় লোকজনের সহযোগিতায় তীরে উঠতে সক্ষম হয়েছে।   

ভান্ডারিয়া বন্দর ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আবদু ছালাম খোন্দকার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রলারটিতে অতিরিক্ত সিমেন্ট, লোহা ও মুদিমনোহরি মালামালা নিয়ে দুপুরে দিকে ভগিরথপুরের উদ্দেশ্যে ঘাট ত্যাগ করে। এ সময় আরো যাত্রী নেয়ার জন্য ঘাটে ভীড়তে চাইলে ট্রলারটি জোয়ারের তীব্র স্রোতে ডুবে যায়।  

এদিকে ট্রলার টি উদ্ধারের জন্য স্থানীয় ভাবে বেশ কয়েক বার চেষ্টা করে ব্যর্থ হলে স্থানীয় ফায়রার সার্ভিস  ট্রলারটি উঠানোর জন্য চেষ্টা চালায়।

তবে পোনা নদে অতি স্রোরাতের কারণে উদ্ধর কাজ ব্যহত হচ্ছে। বরিশাল থেকে ফায়ার সার্ভিসে ডুবরিদল ট্রলার ও মালামাল উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন।


মন্তব্য