kalerkantho


মিয়ানমারের সিটওয়ে শহরে বাংলাদেশির মৃত্যু, লাশ পৌঁছেছে বাংলাদেশে

টেকনাফ প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০১৭ ২৩:২৬



মিয়ানমারের সিটওয়ে শহরে বাংলাদেশির মৃত্যু, লাশ পৌঁছেছে বাংলাদেশে

ছবি: কালের কণ্ঠ

মিয়ানমারের সিটওয়ে শহরে (আকিয়াব) বাংলাদেশ ক্যনসুলেট জেনারেল অফিসে নিয়োজিত কর্মকর্তা মো. হোসাইনের (৪৫) মরদেহ ১৯ আগস্ট শনিবার রাত ১০টার সময় টেকনাফে আনা হয়। এর আগে রাত ৯টার সময় বিজিবি ২ ব্যাটলিয়ানের সদর বিওপি কমান্ডার সুবেদার মো. ইব্রাহিমের নেতৃত্বে একটি প্রতিনিধি টিম মিয়ানমারের মংডু শহরে গেলে তার লাশ হস্তান্তর করে মিয়ানমার কর্তৃপক্ষ।

নাফনদের টেকনাফ অংশের বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট জেটিতে কঠোর গোপনীয়তার মধ্যে তারঁ মৃতদেহ অ্যাম্বুলেন্সে উঠিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে পাঠানোর ব্যবস্থা করেন বিজিবি ২ ব্যাটালিয়ানের সিও এসএম আরিফুল ইসলাম। পরে গ্রামের বাড়ি মুঞ্চিগঞ্জে তার মৃতদেহ নিয়ে জানাজা শেষে দাফনের ব্যবস্থা করা হবে একটি সুত্র নিশ্চিত করেন।

জানা গেছে, উক্ত কর্মকর্তা মো. হোসাইন ১৯ আগস্ট শনিবার ভোর ৪টার সময় মারা গেছেন। তিনি হার্ট অ্যার্টকে মারা গেছেন বলে জানা গেলেও সে বিষয়ে নিশ্চিত করে কেউ কিছু বলতে পারেননি।

বিজিবি ২ ব্যটলিয়ানের উপঅধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, মৃতদেহটি টেকনাফ সীমান্ত দিয়ে ফেরত এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, পুলিশের বিশেষ গোয়েন্দা শাখার তথ্য মতে, মো. হোসাইন মিয়ানমারের আকিয়াব শহরের বাংলাদেশ দূতাবাসের সাব অফিসে কর্মরত ছিলেন। এক সন্তানের জনক উক্ত কর্মকর্তা প্রায় দেড় বছর ধরে সেখানে কর্মরত ছিলেন। তার স্ত্রী রাতে টেকনাফ থেকে মৃতদেহটি গ্রহণ করেন।


মন্তব্য