kalerkantho


দোহারে স্বেচ্ছাশ্রমে বাঁধ রক্ষায় ছাত্রলীগ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৭ ২১:৩২



দোহারে স্বেচ্ছাশ্রমে বাঁধ রক্ষায় ছাত্রলীগ

ঢাকার জেলার দোহার উপজেলাকে নদীভাঙন থেকে রক্ষায় ২১৭ কোটি টাকা ব্যায়ে কাজ চলছে পদ্মা বাঁধ প্রকল্পের। উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের সাড়ে তিন কিলোমিটার এলাকাজুড়ে চলছে বাঁধের কাজ।

কিন্তু কাজ শেষ না হতেই বাঁধের চারটি স্থানে বড় আকারের ভাঙন দেখা দিয়েছে। গত পাঁচ দিন ধরে দোহারবাসীর স্বপ্নের এ বাঁধ রক্ষায় একাট্টা হয়ে গেছে সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো।

আজ শনিবার বাঁধ এলাকা ঘুরে দেখা যায়, তীব্র রোদে অর্ধশতাধিক তরুণ ক্ষতিগ্রস্ত স্থানগুলোতে বালুর বস্তা ফেলছে। জানা গেল, এরা সবাই দোহার উপজেলা ছাত্রলীগের নেতাকর্মী। সকাল থেকেই স্বেচ্ছাশ্রমে কাজটি করছেন তারা। নিজেরাই বালু বস্তায় ভরে তা সেখানে ফেলে পানি ও ভাঙন প্রতিরোধের চেষ্টা করছেন। সেখানে কথা হয় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক চঞ্চল খান ও হাবিবুর রহমান জনির সাথে। তারা জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী ওয়াদার বাস্তবায়ন এ বাঁধ। একইসঙ্গে এটি দোহারবাসীর স্বপ্নের বাঁধ, তাদের অস্তিত্বের বাঁধ।

এ বছরই বাঁধের কাজ শুরু হয়েছে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়ম ও অবহেলার কারণে আজ তা হুমকির সম্মুখীন। ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার বলেও কাজ না হওয়ায় তাদের স্বপ্নের বাঁধ তারাই রক্ষা করছেন। আজ শনিবার সকাল থেকেই ছাত্রলীগের ৬০-৭০ জন নেতাকর্মী স্বেচ্ছাশ্রমে কাজ করছেন। এ কাজ অব্যাহত রাখা হবে বলে জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমীন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি নির্মল রঞ্জন গুহ, দোহার থানার ওসি সিরাজুল ইসলাম শেখ, উপজেলা ছাত্রলীগের সাধারণ  সম্পাদক রাজীব শরীফ ও ঢাকা জেলা ছাত্রলীগের সহসভাপতি তন্ময় তুহিনসহ জয়পাড়া কলেজ ছাত্রলীগ ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।


মন্তব্য