kalerkantho


বিজিবির অভিযান

নাইক্ষ্যংছড়ি সীমান্তে গরুসহ দুই অনুপ্রবেশকারী আটক

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান    

১৯ আগস্ট, ২০১৭ ১৯:৫৭



নাইক্ষ্যংছড়ি সীমান্তে গরুসহ দুই অনুপ্রবেশকারী আটক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে দুই অভিযানে আটটি গরুসহ দুই  অবৈধ অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি। গতকাল শুক্রবার গভীর রাতে এ পৃথক অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার রাত ১টার দিকে আশারতলী-জারুলিয়াছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে নিয়ে আসার সময় বিজিবির ৩১ ব্যাটালিয়নের সদস্যরা গরুগুলো আটক করে। বিজিবি দলের নেতৃত্বদানকারী সুবেদার অসিত কুমার নন্দী জানান, নিয়মিত টহল চলার সময় গোপন সংবাদের ভিত্তিতে গরুগুলো আটক করা হয়। তিনি জানান, বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা গহীন অরণ্যে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে স্থানীয় সূত্রগুলো জানায়, আটক গরুগুলো স্থানীয় গরু ব্যবসায়ী গফুর ও মোস্তাক সাওদাগরের তত্ত্বাবধানে মিয়ানমার থেকে নিয়ে আসা হচ্ছিল। সূত্র জানায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জারুলিয়াছড়ি, আশারতলী, চেরারকূল পয়েন্টে এ ধরনের একাধিক সিন্ডিকেট গরু ও  ইয়াবাসহ নানা পণ্য চোরাই পথে নিয়ে আসার কাজে সক্রিয় রয়েছে।

অপরদিকে, শুক্রবার রাত ১২টার দিকে আশারতলী বিজিবি ক্যাম্পের সদস্যরা শামসুল আলম (৩৫) ও মোহাম্মদ হোসেন (২৫) নামের মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে। বিজিবি সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের আরাকান রাজ্যের বুচিডং জেলার বাসিন্দা বলে স্বীকার করেছে।

আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে আজ শনিবার তাদেরকে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।  


মন্তব্য