kalerkantho


কক্সবাজার সরকারি কলেজে জাতির জনককে নিয়ে ঠাট্টা-মশকরা

‘ভয়েস অব পলিটিক্যাল সাইন্স’ ম্যাসেঞ্জার গ্রুপে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৮ আগস্ট, ২০১৭ ০০:০২



কক্সবাজার সরকারি কলেজে জাতির জনককে নিয়ে ঠাট্টা-মশকরা

শোকের মাস আগস্টেই জাতির জনককে নিয়ে হাঁসি ঠাট্টায় মেতেছেন কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের কতিপয় ছাত্রছাত্রী। ফেসবুকের ম্যাসেঞ্জার গ্রুপে নিজেদের গ্রুপে এক প্রকার খোলামেলা ভাবেই বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে কিছু ছাত্রছাএী।

১৫ আগস্ট সকালে ফেসবুকের ‘ভয়েস অব পলিটিক্যাল সাইন্স’ নামক ম্যাসেঞ্জার গ্রুপে এই ঘটনা ঘটে।

নাম গোপন করার শর্তে এই গ্রুপের একজন বিষয়টি নিশ্চিত করেছেন। এতে দেখা যায় ফেসবুক আইডি অনুভূতির অপ্সরি, ফারিহাতুর রহমান ইমতিহা, তানজিমা রহমান, হেলাল উদ্দিন, সাব্বিরুল হক ও শামীম নিজেদের মধ্যে বিতর্কের মাধ্যমে একপর্যায়ে উপরোক্ত তিনজন মেয়ে তাদের নিজ আইডি থেকে জাতির জনককে নিয়ে কটুক্তি করেন। এদের মধ্যে তানজিমা রহমানের বাড়ি কক্সবাজার ও বাকি দু’জনের বাড়ি চকরিয়া।

অনুভূতির অপ্সরি আইডি থেকে রিফাত বঙ্গবন্ধুকে অশালীন ভাষায় (যা প্রকাশ সমীচিনযোগ্য হবে না) কটাক্ষ করা হয়। তাছাড়া হিরা নামক আইডি থেকেও অনুরূপ কটুক্তি করা হয়। মোবাইলের ফেসবুকের ম্যাসেঞ্জার গ্রুপের এসব কথোপকথন এর স্ক্রিনশটের প্রিন্ট সংরক্ষিত রয়েছে।

এতে ক্ষিপ্ত হয়ে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত রাজিবুল ইসলাম মোস্তাক বিষয়টি খতিয়ে দেখার জন্য কলেজে গিয়ে উক্ত ছাত্রছাত্রীদের খোঁজ করেন। তাদের না পেয়ে তিনি বিভাগীয় শিক্ষক অধ্যাপক গিয়াস উদ্দিনকে বিষয়টি অবগত করেছেন।

এ বিষয়ে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ কমিটির সভাপতি জাকের হোসেনের সাথে আলাপ করা হলে তিনি জানান, বিষয়টি ইতিমধ্যে কলেজের বিভাগীয় প্রধান ও কক্সবাজার জেলা ছাত্রলীগ নেতাদের নজরে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়ার সাথে এ প্রসঙ্গে আলাপ করা হলে তিনি জানান-বিষয়টি নিয়ে তিনি খতিয়ে দেখবেন।


মন্তব্য