kalerkantho


বন্যাদুর্গতদের মানুষের পাশে ‘চরবন্ধু’ মুরাদ লতিফ!

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৭ ২০:২০



বন্যাদুর্গতদের মানুষের পাশে ‘চরবন্ধু’ মুরাদ লতিফ!

ছবি: কালের কণ্ঠ

কুড়িগ্রামের রৌমারী, রাজীবপুর এবং চিলমারী ও উলিপুর উপজেলার ৩ ইউনিয়নের মাঠঘাট, প্রত্যন্ত গ্রাম আর বিচ্ছিন্ন চরাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে সময় দিচ্ছেন জেলা আ. লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী মুরাদ লতিফ। চর জনপদে মানুষের ঘরে ঘরে গিয়ে মানুষের সঙ্গে মিশতে মিশতে পরিচিতি হয়ে উঠছেন ‘চরবন্ধু’ হিসেবে।

সরেজমিনে খোঁঝ-খবর নিয়ে জানা গেছে ওই সব তথ্য।

গত ১৯৯৬ সাল থেকে মুরাদ লতিফ বিভিন্ন এলাকার হাটবাজার ও জনবহুল এলাকায় গিয়ে মানুষের সঙ্গে বসেছেন। এ সময় তিনি আ. লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরছেন মানুষের সামনে। মানুষকে বোঝানোর চেষ্টা করেছেন শেখ হাসিনার সরকার মানুষের জন্য রাজনীতি করেন। তাই আ'লীগ সরকারকে আবারো ভোট দেয়ার অনুরোধ করে ভোটারদের।

জানা গেছে, মুরাদ লতিফের ইচ্ছা আগামি সংসদ নির্বাচনে আ. লীগ থেকে মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নেয়া। আর এ কারণে তিনি আগে থেকে সাধারণ মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। এখন বন্যার সময়। মানুষের বিপদ আর কষ্টের সময়।

এই সময়ে তিনি দুর্গতদের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। ব্যক্তিগত অল্প কিছু আর্থিক সহায়তা করছেন। তাঁর ওই সমাজে সেবা মূলক কর্মকাণ্ডে এরই মধ্যে তাকে নিয়ে নিয়ে আ. লীগসহ বিভিন্ন দলের মাঝে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

হাজী মুরাদ লতিফ জানান, আগামী সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে দল থেকে মনোনয়ন আশা করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে মাঠে কাজ করতে বলেছে। তাই আমি দীর্ঘ ২১ বছরের বেশি সময় ধরে সাধারণ মানুষের বিপদে আপদে পাশে আছি।


মন্তব্য