kalerkantho


সৈয়দপুরে অপহরণ হওয়া দুই ব্যক্তিকে উদ্ধার, গ্রেপ্তার ৩

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৭ ১৯:৩২



সৈয়দপুরে অপহরণ হওয়া দুই ব্যক্তিকে উদ্ধার, গ্রেপ্তার ৩

ছবি : কালর কণ্ঠ

সৈয়দপুরে পুলিশ পরিচয়ে দুই ব্যক্তিকে অপহরণের ২৪ ঘন্টা পর তাদেরকে উদ্ধার করা হয়েছে। এ সময় প্রতারক চক্রের মূল হোতাসহ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে উপজেলার  বোতলাগাড়ী ইউনিয়নের হাজীপাড়া এলাকার মৃত. তছির উদ্দনের স্ত্রী দেলজানের বাড়ি থেকে অপহৃতদের উদ্ধার এবং প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়।  

এ ঘটনায় অপহরণের শিকার মোস্তাকিন আহমেদ (২৮) কয়েকজনের নাম উল্লেখ করে ৮/৯ জনকে আসামি করে সৈয়দপুর থানায় মামলা করেছে। আজ বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের নীলফামারী আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

মামলার আরজি ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, নওগাঁ জেলা সদরের হরিহরপুর গ্রামের বাসিন্দা মৃত. হজরত আলীর ছেলে মোতাহার হোসেন (৩৩) ও তার ছোট ভাই মোস্তাকিন আহমেদ (২৮) এবং চাচা হারুন-অর-রশিদ (৪২) ঘটনার দিন গত মঙ্গলবার দুপুরে তারা পঞ্চগড়ের চা বাগান দেখার জন্য আক্কেলপুরে ঢাকা থেকে ছেড়ে আন্ত:নগর নীলসাগর এক্সপ্রেস ট্রেন ধরে সৈয়দপুরে আসেন।  

সন্ধ্যায় তারা সৈয়দপুর রেলওয়ে স্টেশন থেকে রিক্সা-ভ্যানযোগে পঞ্চগড়ের বাস ধরার জন্য শহরের উপকন্ঠে সোনাপুকুর রাবেয়া ফ্লাওয়ার মিল সংলগ্ন সোনাপুকুর বাসস্ট্যান্ডে যান। সেখানে অবস্থান নিয়ে তারা বাসে ওঠার জন্য অপেক্ষা করে। এ সময় হঠাত্ করে তাদের সামনে চারটি মোটর সাইকেলে ৮/৯ জন লোক এসে ঘিরে ধরে।  

পরে তারা পুলিশ পরিচয় দিয়ে বলে তোমাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সাথে সাথে তাদের হাতে হাতকড়া পরিয়ে নির্জন স্থানে নিয়ে যায়।

এ সময় প্রতারক চক্রের সদস্যরা তাদের কাছে মুক্তিপণ হিসেবে দেড় লাখ টাকা দাবি করে মারপিট করতে থাকে।  

পরে ওই তিনজনের কাছ থেকে ৯০ হাজার টাকা ও চারটি মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। অবশিষ্ট ৬০ হাজার টাকার জন্য চাপ সৃষ্টি করলে তা বিকাশে প্রদান করা হবে বলে জানায় মোস্তাকিন। পরে বিকাশের দোকানের সামনে আসে মোস্তাকিনসহ অপহরণকারী চক্রের সদস্য। এ সময় এলাকা অন্ধকার থাকায় কৌশলে পালিয়ে আসে সে।  

ঘটনার পর ভাই ও চাচাকে খুঁজে না পেয়ে মোস্তাকিন ঘটনাটি থানা পুলিশকে জানায়। থানার অফিসার ইনচার্জ মো. আমিরুল ইসলাম জানান, ঘটনার বিস্তারিত শুনে ভিকটিমকে নিয়ে অপহৃতদের উদ্ধার ও প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ।
  
সৈয়দপুর থানার এসআই মো. আব্দুল আজিজের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই এলাকার স্থানীয় লোকজনের কাছে বর্ণনা নেন। এ সময় তাৎক্ষণিক সোর্স নিয়োগ করা হয়। পরে সোর্সের দেওয়া সংবাদের ভিত্তিতে উপজেলার বোতলাগাড়ী হাজীপাড়া এলাকায় অভিযান চালানো হয়।  

এ সময় ওই এলাকার মৃত. তছির উদ্দিনের স্ত্রী দেলজানের বাড়ির একটি পরিত্যক্ত ঘর থেকে দুই অপহৃত মোতাহার হোসেন ও হারুন-অর-রশিদকে উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।  

গ্রেফতারকৃতরা হচ্ছে নীলফামারী সদর উপজেলার আরাজি রামকলা পশ্চিম কুচিয়ার মোড় এলাকার মৃত. তছির উদ্দিনের পুত্র আজিজুল ইসলাম ওরফে ডাক্তার (৪৫), একই এলাকার মৃত. জফুর আলী চৌধুরীর ছেলে নুর হোসেন (৩৫) ও দিনাজপুরের খানসামা উপজেলার গোয়ালডিহি এলাকার মৃত. সোলেমান আলীর ছেলে ডাবলু ইসলাম (২৮)।  


মন্তব্য