kalerkantho


দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা প্রশাসনের সভা

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি    

১৭ আগস্ট, ২০১৭ ১৭:২৭



ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা প্রশাসনের সভা

ঈদুল আযহাকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে যাত্রীরা যাতে নির্বিঘ্নে গন্তব্যে পৌছুতে পারে এজন্য রাজবাড়ী জেলা প্রশাসন সভা করেছে। আজ বৃহস্পিতবার রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে ঈদ পূর্ববর্তী ও পরবর্তী সময়ে দৌলতদিয়া ফেরিঘাটের যানজট পরিস্থিতি নিরসনে সুষ্ঠু ও নিরাপদ নৌপরিবহন নিশ্চিত করার লক্ষে অনুষ্ঠিত ওই সভায় গুরুত্বপূর্ণ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী ঈদের তিন দিন আগে ও তিন দিন পরে জরুরী পণ্য ও কোরবানীর পশুবাহী ট্রাক ছাড়া সকল প্রকার ট্রাক পারাপার বন্ধ থাকবে। নৌপথে যানবাহন পারাপার যাতে বিঘ্ন না ঘটে এজন্য ১৯টি ফেরি ও চারটি ঘাট সার্বক্ষণিক সচল রাখতে সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।  

ঘাট এলাকায় চাঁদাবাজি, ছিনতাই রোধে সার্বক্ষণিক সাদা পোশাকে পুলিশ টহল দেবে। যাতায়াতকারী গাড়িগুলো যাতে নির্বিঘ্নে যেতে পারে এজন্য মোবাইল টিম থাকবে। যাত্রীদের কাছ থেকে যাতে অতিরিক্ত ভাড়া না নেয়া হয় সেজন্য ভ্রাম্যমাণ আদালতের নজরদারি থাকবে। কোন মতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতে দেয়া যাবে না।  

লঞ্চে যাত্রী বেশি হলে তাদেরকে ফেরিতে পার করা হবে। এ রুটে চলাচলকারী সকল লঞ্চের মালিক, মাস্টার ও সারেংয়ের মোবাইল নাম্বার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও র্যাবকে সরবরাহ করতে হবে। লঞ্চ ছেড়ে যাবার আগে প্রত্যেক লঞ্চ মালিক, সারেংদের নাম রেজিস্টার করা হবে।

 

যাত্রীদের সুবিধার্থে দৌলতদিয়া ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত আলোকসজ্জার ব্যবস্থা, চারটি অস্থায়ী গণশৌচাগার, চারটি নলকূপ স্থাপন করারও সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের যেসব স্থান ভাঙাচোড়া তা অতি সত্ত্বর মেরামতের জন্য রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগকে নির্দেশনা দেয়া হয়।  

রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রহমান, র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের অধিনায়ক মো. রইছউদ্দিন, রাজবাড়ী সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকা্র, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম, রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান প্রমুখ।  

রাজবাড়ীর পুলিশ বিভাগের কর্মকর্তা, রাজবাড়ী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের প্রতিনিধি, দৌলতদিয়া লঞ্চ মালিক সমিতিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।  


মন্তব্য