kalerkantho


বঙ্গবন্ধু সেতু-জামালপুর রুটে সড়ক ও রেল যোগাযোগ বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৭ ১১:২৮



বঙ্গবন্ধু সেতু-জামালপুর রুটে সড়ক ও রেল যোগাযোগ বন্ধ

বঙ্গবন্ধু সেতুপূর্ব-জামালপুর রুটে সড়ক ও রেল যোগাযোগ বন্ধ রয়েছে। যমুনার পানি বৃদ্ধি পাওয়ায় গতকাল বুধবার দুপুর থেকে এ যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তারাকান্দি-টাঙ্গাইল সড়কের কাউয়ামারা এলাকার রাস্তা যমুনার পানিতে ভেঙে যাওয়ায় সড়ক ও ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। এ ছাড়া তারাকান্দি সার কারখানা কোনো প্রকার সার পশ্চিম ও দক্ষিণাঞ্চলে সরবরাহ বন্ধ হয়ে গেছে। সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ চরম ভোগান্তি পড়েছে।

সূত্র আরও জানায়, যমুনার পানি অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় গতকাল বুধবার বঙ্গবন্ধু সেতুপূর্ব-জামালপুর রেললাইনের সরিষাবাড়ি উপজেলার কালিবাড়ি রেললাইনের ওপর পানি উঠে যায়। এতে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আজ বৃহস্পতিবার তারাকান্দির কাউয়ামারা এলাকা ভেঙে রেললাইনে পানি প্রবেশ করে। এ ছাড়া তারাকান্দি-টাঙ্গাইলের সঙ্গে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ভূঞাপুর রেল স্টেশন মাস্টার আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব-জামালপুর রুটে ট্রেন যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে।

যমুনার পানি কমলে এবং রেললাইন সচল হলে পুনরায় ওই লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।   


মন্তব্য