kalerkantho


সৈয়দপুরে কলেজ ছাত্রের আত্মহনন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি    

১৬ আগস্ট, ২০১৭ ১৯:১৭



সৈয়দপুরে কলেজ ছাত্রের আত্মহনন

নীলফামারীর সৈয়দপুরে গলায় ফাঁস লাগিয়ে রিফাত (১৮) নামের এক কলেজ ছাত্র আত্মহত্যা করেছেন। শহরের কাজিপাড়া নামক এলাকায় গতকাল মঙ্গলবার রাতের কোনও এক সময় তিনি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে।

আজ বুধবার সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। রিফাত ওই এলাকার তহশিলদার মৃত  সোহরাব উদ্দিনের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, রাতে খাবার খেয়ে নিজ ঘরে ঘুমাতে যান রিফাত। সকালে ঘুম থেকে না ওঠায় তার মা ডাকাডাকি করতে থাকেন। এতে কোনও সাড়াশব্দ না পেয়ে তিনি জানালা দিয়ে উঁকি দিয়ে দেখেন গলায় ফাঁস লাগানো অবস্থায় সিলিংয়ে ঝুলছেন রিফাত। এ ঘটনায় তার মা চিৎকার দিয়ে কান্নাকাটি করলে এলাকাবাসী ঘটনা জানতে পারে। পরে দরজা ভেঙে  ঝুলন্ত অবস্থায় লাশ দেখতে পেয়ে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে লাশ উদ্ধার করে।

মৃতের পরিবার ও এলাকাবাসী জানায় অত্যন্ত নম্র, ভদ্র প্রকৃতির মেধাবী ছাত্র ছিল রিফাত।

সে সদ্য ঘোষিত এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে দিনাজপুরে কোচিং করছিল সে। মাত্র দু‌ই দিন আগে রিফাত দিনাজপুর থেকে বাসায় ফেরে। আর কী কারণে সে আত্মহত্যার পথ বেছে নিল সে বিষয়ে পরিষ্কার কিছু জানা যায়নি। তবে এলাকাবাসীর ধারণা প্রেমঘটিত বিষয়ে এ ঘটনা ঘটতে পারে।

সৈয়দপুর থানার ওসি (তদন্ত) মো. তাজ উদ্দিন খন্দকার বলেন, "মৃতের শরীরে আঘাতের কোনও চিহ্ন না থাকলেও গলায় দাগ পাওয়া যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গলায় ফাঁস লাগিয়েই সে আত্মহত্যা করেছে। " এ ব্যাপারে স্থানীয় থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা হয়েছে।  


মন্তব্য