kalerkantho


বরিশালে আওয়ামী লীগ-বিএনপির আইনজীবীদের পাল্টাপাল্টি সমাবেশ

বরিশাল অফিস    

১৩ আগস্ট, ২০১৭ ২০:৩৭



বরিশালে আওয়ামী লীগ-বিএনপির আইনজীবীদের পাল্টাপাল্টি সমাবেশ

ছবি : কালের কণ্ঠ

বরিশালে পাল্টাপাল্টি বিক্ষোভ ও সমাবেশ করেছে আওয়ামী লীগ-বিএনপির আইনজীবীরা। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় সংশোধনী বাতিলের রায়ে অসাংবিধানিক ও অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণ এবং বঙ্গবন্ধুকে হেয় করার প্রতিবাদে সমাবেশ ও মিছিল করেছেন আওয়ামীপন্থি আইনজীবীরা।

 

অপর দিকে ১১টায় আইন কমিশনের চেয়ারম্যানের পদ থেকে এ বি এম খায়রুল হককে অপসারণ ও গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বিএনপিপন্থি আইনজীবীরা। উভয় কর্মসূচিই জেলা ও দায়রা জজ আদালত চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

বিএনপিপন্থি আইনজীবীরা

বরিশাল জেলা আওয়ামী আইনজীবী পরিষদের বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে একটি দল উৎসাহী হয়ে মনে করছে, তারা ক্ষমতায় এসে গেছে। কিন্তু তাদের এ দুঃস্বপ্ন কোনোদিন পূরণ হবে না। তারা ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে অবাঞ্ছিত কথা এসেছে তা বাতিল করার দাবি জানান। তা না হলে গণআন্দোলন করা হবে বলেও হুঁশিয়ারি দেন।

সভায় বক্তৃতারা রাখেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও অ্যাড. আফজালুল করিমসহ আওয়ামীপন্থি আইনজীবীরা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিক্ষোভ সমাবেশে বক্তারা আইন কমিশনের চেয়ারম্যানের পদ থেকে এ বি এম খায়রুল হককে অপসারণ ও গ্রেপ্তারের দাবি করেন। তা না হলেও তারাও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান।

 

ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আলী আহম্মদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী অ্যাড. আলী হায়দার বাবুল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, কোতয়ালি বিএনপি সভাপতি এনায়েত হোসেন বাচ্চু, অ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না প্রমুখ।


মন্তব্য